ঢাকাWednesday , 3 April 2024
আজকের সর্বশেষ সবখবর

মন্ত্রী-এমপিদের কোনো প্রকার হস্তক্ষেপ করার সুযোগ থাকবে না নির্বাচনে-ওবায়দুল কাদের

Link Copied!

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী-এমপিদের কোনো প্রকার হস্তক্ষেপ করার সুযোগ থাকবেনা বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২এপ্রিল) বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার স্বাক্ষরিত একটি পত্রে এই বিবৃতি প্রদান করেন তিনি। পাশাপাশি আসন্ন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে মন্ত্রীসহ দলীয় এমপি ও নেতাকর্মীদের উদ্দেশ্যে সাংগঠনিক নিদের্শনা ও প্রদান করেছেন।

বিবৃতিতে ওবায়দুল কাদের এমপি আরো বলেন, গত ৭ জানুয়ারি ২০২৪ তারিখে শান্তিপূর্ণ পরিবেশে নিরপেক্ষভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এই নির্বাচন বাংলাদেশের গণতান্ত্রিক অভিযাত্রায় একটি মাইলফলক। নির্বাচন বানচালের বহুমুখী ষড়যন্ত্র ছিল। সেই প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে ভোটাররা ভোট কেন্দ্রে এসেছিল এবং নির্বাচনে সুস্পষ্টভাবে জনমতের প্রতিফলন ঘটেছে। ইতিমধ্যে নির্বাচন কমিশন ২টি ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে এবং ধাপে ধাপে উপজেলা পরিষদসমূহের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনও সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।

বিবৃতিতে আরো বলা হয়, এখানে মন্ত্রী-এমপিদের কোনো প্রকার হস্তক্ষেপ করার কোনো সুযোগ থাকবে না। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত প্রশাসনও শতভাগ নিরপেক্ষতা বজায় রাখবে। কেউ কোনো ধরনের অবৈধ হস্তক্ষেপ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করলেও দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে না। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরতœ শেখ হাসিনা এমপি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সর্বাত্বক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের মতামতের সুস্পষ্ট প্রতিফলন ঘটবে এবং ভোটাররা নির্বিঘেœ নিজেদের ভোট প্রদান করবে। নির্বাচনে কোনো প্রকার অবৈধ হস্তক্ষেপ এবং নির্বাচনের নিরপেক্ষতা বিনষ্ট করার কর্মকা-ে জড়িত না থাকার জন্য মন্ত্রীসহ বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় এমপি ও নেতাকর্মীদের প্রতি সাংগঠনিক নির্দেশনা প্রদান করা হচ্ছে।

এই বিষয়ে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম বলেন,যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং দলীয় সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা নির্বাচনে কোন দলীয় প্রতীক থাকবে না তারপর ও দলীয় সিদ্ধান্তকে অমান্য করে হবিগঞ্জ সদর আসনের জনপ্রতিনিধি উপজেলায় এক প্রার্থীকে বিভিন্ন জনসভায় কি করে সমর্থন দেন সেটা আমার বোধগম্য নয়। আশা করি দলীয় নেতাকর্মীরা এই বিভ্রান্তিতে না জড়িয়ে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানাবে।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী জানান,বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মহোদয় যে বিবৃতি দিয়েছেন সেটাই সারা দেশে কার্যকর হবে। হবিগঞ্জ সদর উপজেলা এমনকি অন্য উপজেলাতেও দল থেকে কাউকে সমর্থন দেয়ার প্রশ্নই উঠেনা। কেউ যদি কোন প্রার্থীকে সমর্থন দিয়ে থাকেন তাহলে সেটা তার একান্ত ব্যক্তিগত বিষয়। দলীয় কোনো সিদ্ধান্ত না। বাংলাদেশ আওয়ামী লীগ তার নিজস্ব গতিতেই চলে,কারো ব্যক্তিগত বা একক নির্দেশনায় এই দল চলেনা এবং চলার কোনো সুযোগ ও নাই।