ঢাকাWednesday , 24 April 2024
আজকের সর্বশেষ সবখবর

রাতে গ্রেফতার উপজেলা চেয়ারম্যান মর্ত্তুজা হাসান : সকালে জামিন

তারেক হাবিব
April 24, 2024 9:49 am
Link Copied!

গুরুতর জখম করে চুরির মামলায় দীর্ঘ ৬ বছর পালিয়ে থাকার পর রাতে গ্রেফতার হয়ে সকালেই জামিন পেলেন আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্ত্তুজা হাসান। গতকাল বুধবার সকাল ১১টায় হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হারুন অর রশিদ মর্ত্তুজা হাসানকে প্রদান করেন।

সুত্র জানায়, ২০১৭ সালে আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা এলাকায় মারামারি এবং গুরুতর জখম করে চুরির মামলার প্রধান আসামী ছিলেন আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্ত্তুজা হাসান, যার মামলা নং- জিআর ৭৪/১৭ (আজমিরীগঞ্জ)। এ ঘটনায় ২০১৮ সালে মর্ত্তুজা হাসান ও তার সহযোগীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তবে গ্রেফতারি পরোয়ানা জারি হলেও আদালতে আত্মসমর্পন করেননি মর্ত্তুজা হাসান।

সম্প্রতি উপজেলা পরিষদ নির্বাচনে নিজেকে আবারও প্রার্থী ঘোষণা করে মনোনয়ন দাখিল করেন তিনি। এতে নড়েচড়ে বসে পুলিশ। গত সোমবার (২২ এপ্রিল) রাত ৩টার দিকে আজমিরীগঞ্জ থানা পুলিশ ও জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

পরে বুধবার সকাল ১১টায় হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয় তাকে। পাশাপাশি তিনিও জামিন আবেদন করেন আইনজীবীর মাধ্যমে। আসামী পক্ষের আইনজীবী মোঃ মুন্না তালুকদার জানান, আসামী মর্ত্তুজা হাসানের বিরুদ্ধে আনিত অভিযোগের প্রয়োজনীয় প্রমাণাদি না থাকায় বিজ্ঞ আদালত তাকে জামিন দিয়েছেন।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ডালিম আহমেদ বিজ্ঞ আদালতের নির্দেশে মর্ত্তুজা হাসানকে গ্রেফতার করা হয়েছে। আইন অনুযায়ী আদালত পরবর্তী ব্যবস্থা গ্রহন করবেন। এদিকে, নির্বাচনে প্রতীক বরাদ্দের আগের রাতে উপজেলা চেয়ারম্যান এবং আসন্ন নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মর্ত্তুজা হাসানকে রাতে গ্রেপ্তার করা ও সকালে মুক্তি দেওয়ার ঘটনা এলাকায় আলোচনার জন্ম দিয়েছে।