ঢাকাMonday , 6 May 2024
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে দুর্নীতির অভিযোগে দুই চেয়ারম্যান ও প্রকল্প কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Link Copied!

কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের আওতায় বরাদ্দ আত্মসাৎ করার অভিযোগে এক ইউপি চেয়ারম্যান ও তার সহযোগীসহ সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রবিবার (৫মে) সকালে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলামের আদালতে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করা হয়।

মামলার আসামীরা হলেন, লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান ও পূর্ব বুল্লা গ্রামের গোপেন্দ্র সরকারের পুত্র খোকন চন্দ্র গোপ। ৫নং করাব ইউনিয়নের চেয়ারম্যান ও মনতৈল গ্রামের মৃত আব্দুস শুকুরের পুত্র মোঃ আব্দুল কদ্দুছ (৬০), এবং লাখাই উপজেলার সাবেক প্রকল্প বায়স্তবায়ন কর্মকর্তা মোঃ আলী নুর। তবে মামলাটির আদেশ পরে জানানো হবে বলে সাংবাদিককে নিশ্চিত করেছে আদালতের একটি সুত্র।

মামলার বাদীর আইনজীবী শেখ ফরহাদ এলাহী সেতু জানান, লাখাই উপজেলায় কাবিখা প্রল্পের দুর্নীতি নিয়ে কয়েকটি টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও এলাকায় ব্যাপক সমালোচনা হয়। এর ভিত্তিতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আমি আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলা সুত্রে জানা যায়, ক্ষমতার অপব্যবহার করে লাখাই উপজেলার সাবেক প্রকল্প কর্মকর্তা আলী নূর, ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুছ ও খোকন চন্দ্র গোপ দুর্নীতির মাধ্যমে সরকারের বরাদ্দকৃত চাল ও টাকা আত্মসাৎ করেছেন।

২০২২-২০২৩ অর্থবছরে লাখাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় হতে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির (কাবিখা) আওতায় করাব ইউনিয়নে দুই রাস্তা ও করাব ইউনিয়নের দুই রাস্তা নির্মাণের ২৭৫ মেট্টিক টন চাল বরাদ্দ দেয়া হয়। করাব ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুছ প্রকল্প ও বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোকন চন্দ্র গোপ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলী নুর যোগসাজশে বরাদ্দকৃত চাল বিক্রির ১ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করেছেন।