ঢাকাFriday , 5 April 2024
আজকের সর্বশেষ সবখবর

ভিজিএফ’র চাল আত্মসাৎ করতে গিয়ে ব্যর্থ হলেন চেয়ারম্যান শাহ মাসুদ কোরাইশী মক্কি

তারেক হাবিব
April 5, 2024 11:13 am
Link Copied!

ঈদুল আজহার আগে গরীব অসহায়দের মধ্যে বিতরণের জন্য ভিজিএফ’র চাল আত্মসাৎ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন বানিয়াচংয়ের খাগাউড়া ইউপি চেয়ারম্যান শাহ মাসুদ কোরাইশী মক্কি। রাইস মিলে বিক্রিকালে দৈনিক আমার হবিগঞ্জের সাংবাদিকের তড়িৎ প্রদক্ষেপ গ্রহনে রক্ষা পেয়েছে অতিদরিদ্র ও অসহায় দুস্থ পরিবারের জন্য নির্ধারিত ১’শ ৪০ বস্তা চাল।

জানা যায়, ঈদুল ফিতরের আগে অসহায়দের মধ্যে বিতরণের জন্য বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নে ৩’শ ২৯ বস্তা চাল বরাদ্দ দেন বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান।  নির্ধারিত নির্দেশনা মতে দুইবারে ডিআই (মিনি পিকআপ) এ চাল বুঝিয়ে দেন হবিগঞ্জ সদর ওসিএলএসডি (ভারপ্রাপ্ত শাহিন মিয়া। তবে চাল সংশ্লিষ্ট ইউনিয়নে না নিয়ে শহররের উমেদনগর এলাকার একটি রাইস মিলে বিক্রি করা হচ্ছে এমন তথ্য আসে দৈনিক আমার হবিগঞ্জের কাছে।

অভিযুক্ত ডিআই (মিনি পিকআপ) এর পেছনে গেলে দেখা যায়, স্থানীয় একটি রাইস মিলে নামানো হচ্ছে ভিজিএফ’ও ১’শ ৪০ বস্তা চাল। বিষয়টি তাৎক্ষনিক হবিগঞ্জ সদর ওসিএলএসডি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) শাহিন মিয়া এবং খাগাউড়া ইউপি চেয়ারম্যান শাহ মাসুদ কোরাইশী মক্কি’কে জানানো হয়।

সুত্র জানায়, ঘটনাস্থলে দৈনিক আমার হবিগঞ্জের সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে রাইস মিলে বিক্রির উদ্দেশ্যে চালগুলো আবার ডিআই (মিনি পিকআপ) এ তুলে নেয়া হয়। নাম প্রকাশ্যে সংশ্লিষ্ট কাজে জড়িত এক ব্যক্তি জানান, সাংবাদিকের ফোনের পর চাল বিক্রি না করে খাগাউড়া ইউনিয়ন অফিসে চাল ফেরত নিয়ে যান ইউপি চেয়ারম্যান ইউপি চেয়ারম্যান শাহ মাসুদ কোরাইশী মক্কি।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শাহ মাসুদ কোরাইশী মক্কি’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি আপনাকে কোন তথ্য দিতে পারব না। খাদ্যগুদাম থেকে কে চাল রিসিভ কে করেছিলেন এমন প্রশ্নের জবাবে তিনি দৈনিক আমার হবিগঞ্জ তথ্য দিতে নারাজ বলে জানান ।

হবিগঞ্জ সদর ওসিএলএসডি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) শাহিন মিয়া জানান, শুনেছি ইফতার করার জন্য ওই মিলে নেমেছিলেন তারা। এর বেশী কিছু বলতে পারছি না। চাল পরিবহনের দায়িত্বে থাকা ডিআই (মিনি পিকআপ) এর ড্রাইভার জুয়েল মিয়া জানান, চাল নামানোর কথা ছিল কিন্তু অজ্ঞাত কারনে নামানো হয়নি।