ঢাকাWednesday , 17 June 2020
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে সমাজ সেবার ০২ জন কর্মচারী করোনা পজেটিভ

Link Copied!

সলিল বরণ দাশ,নবীগঞ্জ প্রতিনিধি।। হবিগঞ্জের জেলার নবীগঞ্জ উপজেলা পরিষদের কোন কর্মকর্তা ও কর্মচার্রীর মধ্যে এই প্রথম সমাজ সেবা কার্যালয়ে ০২ কর্মচারী একই সঙ্গে করোনা আক্রান্ত হওয়ায় উপজেলার সকল কর্মকর্তা কমর্চারীরা মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে । সমাজ সেবা কার্যালয়ের ০২ জন সহ উপজেলায় আজ পর্যন্ত ৩০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।


বৃধবার (১৭জুন) সকাল ১০ টায় সমাজ সেবা কর্মকর্তার ও কর্মচার্রীর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভের খবর আসে।নতুন করোনা আক্রান্ত রোগী হলেন নবীগঞ্জ সমাজ সেবা ক্যার্য্যালয়ের কারিগরি প্রশিক্ষক লাখাই উপজেলার সদর ইউনিয়ন বাদিঘর গ্রামের সৈয়দ আহমেদ ও মাধবপুর উপজেলার চৌমহোনী ইউনিয়নের মঙ্গলপুর গ্রামের অফিস সহায়ক অপু পাল(৩২) ।

এব্যাপারে নবীগঞ্জ সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন,আমার ০২ জন কর্মচারী আক্রান্ত হওয়ায় আমরা আতঙ্ক আছি। শাখা লকডাউনের ব্যপারে আমার অফিসের কর্মচারীরা দাবী জানিয়েছে।এব্যপারে উপজেলা প্রশাসন সহ উপরে মহলে কথা বলেছি। সিদ্ধান্ত আসলে ব্যবস্থা নেওয়া হবে।

রিপোর্টের ব্যাপারে নবীগঞ্জের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন আক্রান্তের খবর শুনে হবিগঞ্জ সিভিল সার্জন অফিসে খুঁজ নিলে সেখানে কোন তথ্য না পেয়ে হতবাক হয়ে যান।পরে আক্রান্তের মোবাইলে ম্যাসেজ ও ফোনের খবরে জানা যায় আক্রান্তরা হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নমুনা দেয় এবং সরাসরি আইসিডিডিআর নমুনা পরীক্ষা করে রির্পোট দেওয়ায় তাড়াতাড়ি রিপোর্ট চলে আসে।

এব্যপারে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শামীমা আক্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমরা সরাসরি রিপোর্টটি আইসিডিডিআরবি পাঠানোর ০২ দিনেই করোনা সনাক্ত রিপোর্টটি এসেছে। এই বিষয়টি সিভিল সার্জন অফিস ও নবীগঞ্জ স্বাস্থ্য বিভাগ জানে না। আক্রান্তের বিষয়টি তিনি সঠিক বলে নিশ্চিত করেছেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, আক্রান্ত ব্যক্তিদের নিজ নিজ বাসায় আইসুলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া ০২ জনের নমুনা সনাক্ত হওয়ায় সমাজ সেবার সব কর্মকর্তার কর্মচারীর নমুনা সংগ্রহ করা হবে।সবাই সামাজিক দূরত্ব মেনে কাজ চালিয়ে যাবে।