ঢাকাSunday , 2 October 2022

নবীগঞ্জে ডাকাতির সরঞ্জামসহ ৩ জন গ্রেফতার

Link Copied!

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতদলের ৩ সদস্যকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

রোববার (২ অক্টাবর) দুপুরে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার দীঘলবাক ইউনিয়নের হোসেনপুর গ্রামের তাহির আলীর ছেলে লিমন মিয়া (৩২), মৃত ইমাম উদ্দিনের ছেলে ওয়ারিছ উদ্দিন (২৯), ও ময়না মিয়ার ছেলে আক্কাছ মিয়া (২৯)।

পুলিশ ও মামলার বিবরণে জানা যায়- শনিবার দিবাগত গভীর রাতে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের জে.আই.সি স্যুট গার্মেন্টেসের উত্তর পাশে ডাকাতির উদ্দেশ্যে একদল ডাকাত দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে জড়ো হয়।

গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ থানার এসআই আবু সাঈদ, এসআই জাহাঙ্গীর আলমসহ একদল পুলিশ ডাকাতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পালানোর চেষ্টা করলে পুলিশ ডাকাতদলের ৩ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। অপর সদস্যরা পালিয়ে যায়।

এসময় তাদের কাছ থেকে ৪টি দাড়ালো রামদা, ১টি লোহা কাটার যন্ত্র ও ১টি রড উদ্ধার করা হয়। এ ঘটনায় নবীগঞ্জ থানার এসআই স্বপন চন্দ্র সরকার বাদী হয়ে গ্রেফতারকৃত ৩জনসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। রোববার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বলেন- ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৩জনকে গ্রেফতার করা হয়। এসময় আরও কয়কজন পালিয়ে যায়।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য মিলেছে, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।