ঢাকাTuesday , 22 March 2022
আজকের সর্বশেষ সবখবর

শহরে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

Link Copied!

দেশে ভোজ‌্য তেলের বাজারে আগুন। লাফিয়ে-লাফিয়ে বাড়ছে নিত‌্য প্রয়োজনীয় পণ‌্য সয়াবিন তেলের দাম। নিম্ন-মধ্যবিত্তের পাশাপাশি এখন মধ্যবিত্তদেরও নাভিশ্বাস অবস্থা। সরকারিভাবে ভোজ‌্য তেলের দাম নির্ধারণ করে দিলেও কেউ তা মানছে না। অল্পদিনে বড় লোক হওয়ার ধান্দায় হবিগঞ্জের অধিকাংশ দোকানী তেল বিক্রিতে চোরাই কৌশল অবলম্বন করছে অনেকেই।

থেমে নেই হবিগঞ্জের জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর । দোকানে দোকানে গিয়ে অভিযান পরিচালনা করে তেল বিক্রেতারদের তেলেসমাতি বেরিয়ে আসছে । এরই ধারাবাহিকতায় হবিগঞ্জ শহরের নামীদামী ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে হবিগঞ্জ জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২১ মার্চ) দুপুরে হবিগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা এর নেতৃত্বে এবং র‌্যাব-৯ এর একটি দলের সার্বিক সহযোগীতায় পুরান বাজার ও শহরের বাণিজ্যিক এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অভিযান পরিচালনা করে তেলের ক্রয় রশিদ সংরক্ষণ না করায় শহরের মেসার্স শরীফ স্টোর কে ৫০ হাজার এরই সাথে ৫ লিটারের তেলের বোতল গোডাউনে থাকা সত্বেও বিক্রয় না করায় বসুন্ধরা তেলের ডিলার মেসার্স পারভীন স্টোর কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে হবিগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন, এ ধরনের অভিযান সবসময় অব্যাহত আছে এবং রমজানেও থাকবে বলে জানান তিনি।