ঢাকাSunday , 21 June 2020
আজকের সর্বশেষ সবখবর

রেড জোনের তৃতীয় দিনে উপজেলা প্রশাসন, চুনারুঘাট এর অভিযান

Link Copied!

চুনারুঘাট প্রতিনিধি ।। সিভিল সার্জন অফিস, হবিগঞ্জ কর্তৃক চুনারুঘাট উপজেলাকে ইতোমধ্যে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত জোন ভিত্তিক নির্দেশনায় উল্লিখিত রেড জোন ঘোষিত এলাকায় মুদি দোকান, ফার্মেসি, নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যতীত অন্য সকল দোকান সর্বক্ষণ বন্ধ থাকবে। রেড জোন ভুক্ত এলাকায় যেকোনো ধরনের যান চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ।

ছবিঃভ্রাম্যমাণ আদালতের অভিযান ।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অমান্য করায়, মাস্ক পরিধান না করা, সিএনজিতে অতিরিক্ত যাত্রী পরিবহন করায় চুনারুঘাট পৌর এলাকা, গাজীগঞ্জ বাজার, সুন্দরপুর বাজার, সাটিয়াজুরী বাজার, রাণীগাঁও বাজার, বটতলা বাজার ও চুনারুঘাট উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান খান, জেলা প্রশাসকের কার্যালয়, হবিগঞ্জ। সার্বিক সহযোগিতায় ছিল চুনারুঘাট থানা পুলিশের একটি দল। সর্বমোট ৫ টি মামলায় ২,৫০০/- টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

জনগণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণে ব্যারিকেডগুলো কার্যকর করণে সার্বিক নেতৃত্বে ছিলেন পৌর মেয়র জনাব নাজিমউদ্দিন শামসু। আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সহযোগিতায় ছিলেন কাউন্সিলরগণ এবং তরুণ স্বেচ্ছাসেবকগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সত্যজিৎ রায় দাশ বলেন,বিনা প্রয়োজনে কেউ রেড জোন ভুক্ত এলাকায় প্রবেশ করার চেষ্টা করবেন না। সরকার প্রণীত সকল নিষেধাজ্ঞা সবাইকে মেনে চলার জন্য বিনীত অনুরোধ করা হচ্ছে, অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।