ঢাকাSaturday , 2 May 2020
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে পাহাড়ি ঢলে ভেঙে গেছে সড়ক : ভোগান্তিতে জনসাধারণ

Link Copied!

লিটন বিন ইসলাম, মাধবপুর প্রতিনিধি  :    পাহাড়ি ঢলে হবিগঞ্জের মাধবপুরের শাহজাহানপুর ইউনিয়নে নোয়াহাটি মনতলা রোডের সিমনাছড়া এলাকায় একটি বিকল্প সড়ক ভেঙ্গে গেছে। এতে করে মাধবপুর উপজেলার দক্ষিণ অঞ্চলের যোগাযোগের নোয়াহাটি মনতলা সড়কটি সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে।
শুক্রবার (১ মে) রাত থেকে শনিবার (২ মে) সকাল পর্যন্ত প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট পাহাড়ি ঢলে সড়কটি ভেঙ্গে যায়।

ছবি : মাধবপুরে পাহাড়ি ঢলে রাস্তা ভেঙ্গে একাকার ।

এর আগে মনতলা রোডের সিমনাছড়ার উপর নতুন ব্রিজ নির্মাণ কাজের জন্য পুরনো ব্রিজটি ভেঙ্গে ফেলা হয়। এরপর যানবাহন ও জনসাধারণের চলাচলের সুবিধার্থে পুরনো ব্রিজের পাশ দিয়ে বিকল্প একটি রাস্তা নির্মাণ করা হয়েছিল। কিন্তু বিকল্প সড়কে পানি নিষ্কাশনের জন্য দুটি পাইপ দেওয়া হলেও অতিরিক্ত পানি স্রোতে সড়কটি সম্পূর্ণ ভেঙ্গে যায়।
তবে মাধবপুর উপজেলা প্রকৌশলী মো. জুলফিকার হক চৌধুরী বলেছেন, আমরা এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছি। আর এই রাস্তাটি অতি তাড়াতাড়ি নির্মাণ করা হবে।

ছবি : পাহাড়ি ঢলে রাস্তা ভেঙ্গে জনসাধারণের ভোগান্তি চরম আকার ধারণ করেছে

উল্লেখ্য, এই সড়ক দিয়ে প্রতিদিন ধর্মঘর, চৌমুহনী, বহরা ও শাহজাহানপুর ইউনিয়নের শতশত যানবাহন ও হাজার হাজার মানুষ যাতায়াত করে। যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় এসব মানুষ পড়েছে চরম দুর্ভোগে। এই ভোগান্তির জন্য এলাকাবাসী সিমনাছড়া ব্রিজের নির্মাণ কাজের ঠিকাদার প্রতিষ্ঠানকে দায়ি করছেন।
একই সাথে এলাকার সচেতনমহল পর্যাপ্ত পানি নিষ্কাশনের ব্যবস্থা রেখে একটি সংযোগ সড়ক পুনরায় নির্মাণ করে ব্রিজটির নির্মাণ কাজ শুরু করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।