ঢাকাTuesday , 22 February 2022
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে ইউপি উদ্যোক্তার বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ : মামলা দায়ের

Link Copied!

প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগে মাধবপুর উপজেলার ১০ নং ছাতিয়াইন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা প্রাণতোষ সূত্রধরের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন রামেশ্বর গ্রামের ভুক্তভোগী দৃষ্টি প্রতিবন্ধী কাজল সরকার।  আদালত মামলাটি আমলে নিয়ে মাধবপুর থানার ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে,ছাতিয়াইন ইউনিয়নের রামেশ্বর গ্রামের হতদরিদ্র নিতিন্দ্র সরকারের দৃষ্টি প্রতিবন্ধী পুত্র কাজল সরকার সমাজসেবা অধিদপ্তর থেকে মঞ্জুরীকৃত প্রতিবন্ধী ভাতা (আইডি নং ২০০০৩৬১৭১৪৩১০৪২০৮-০৪) উত্তোলনের জন্য ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা প্রাণতোষ সূত্রধরের পরিচালনাধীন ব্যাংক এশিয়ার ছাতিয়াইন বাজারস্থ আউটলেটে একটি একাউন্ট খুলেন।

নির্ধারিত সময়ে গত বছরের ৩০ নভেম্বর কাজল সরকারের ১০৮৩৪৩৬০৬৪১৯৭ নম্বর একাউন্টে ১১ হাজার ২৮৭ টাকা জমা হয়। টাকা জমা সংক্রান্ত মোবাইল ম্যাসেজ অনুযায়ী পরদিন টাকা উত্তোলণ করতে গেলে উদ্যোক্তা প্রাণতোষ সূত্রধর কাজল সরকারের ফিংগার প্রিন্ট নিয়ে একাউন্ট চেক করে কোনো টাকা জমা হয়নি বলে জানান।

পরের দিন নিজের মোবাইলে ব্যাংক এশিয়া থেকে প্রাপ্ত মেসেজ মারফত জানতে পারেন তার একাউন্টে ১১ হাজার ২৮৭ টাকার জায়গায় ১৮৭ টাকা জমা রয়েছে। তখন তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পারে প্রাণতোষের সাথে টাকার জন্য যোগাযোগ করলে প্রাণতোষ তার সাথে দূর্ব্যবহার করে তাড়িয়ে দেন।

এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যানের কাছে আবেদন করেও কোনো সুরাহা না পেয়ে হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী কাজল সরকার আইনী প্রতিকারের আশায় প্রাণতোষ সূত্রধরের বিরুদ্ধে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়েল ম্যাজিস্ট্রেট আদালতে(কগ-৬) মামলা দায়ের করেছেন। বিজ্ঞ আদালত মাধবপুর থানার ওসিকে তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

এদিকে দাসপাড়া গ্রামের আল আমীনের স্ত্রী রিখা আক্তারের মাতৃত্বকালীন ভাতার টাকা আত্মসাতের অভিযোগে দাসপাড়া গ্রামের মঈন উদ্দিন মনির নামে এক ব্যক্তি প্রাণতোষ সূত্রধরের বিরুদ্ধে হবিগঞ্জ জেলার স্থাণীয় সরকার শাখার উপপরিচালক (ডিডিএলজি)বরাবরে পৃথক অভিযোগ করেছেন।

অভিযোগের প্রেক্ষিতে তদন্ত চলছে বলে তদন্তসংস্লিষ্ট সূত্রে নিশ্চিত হওয়া গেছে। মামলা এবং অভিযোগের বিষয়ে উদ্যোক্তা প্রাণতোষ সূত্রধরের বক্তব্য জানতে চাইলে তিনি জানান,একটি কুচক্রী মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।