ঢাকাWednesday , 13 January 2021
আজকের সর্বশেষ সবখবর

কবরস্থানের জায়গা রক্ষার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

Link Copied!

জি কে ইউসুফ /খাইরুল ইসলাম সাব্বির ||  হবিগঞ্জ সদর উপজেলা বিসিক শিল্পনগরীর পাশে অবস্থিত ধুলিয়াখাল- তেতৈয়া গ্রামের দীর্ঘদিনের খাস জমিতে পুরাতন কবরস্থানের জায়গায় সরকারি সাইনবোর্ড সরিয়ে নেয়ার দাবীতে শান্তিপূর্ন ভাবে এক বিশাল মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (১৩ জানুয়ারি) সকাল ১০টায় ঘটিকার সময় বিসিক শিল্পনগরী সংলগ্ন ধুলিয়াখাল, তেতৈয়া কবরস্থানের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

জানাযায়, কয়েক শত বছরের পুরাতন এই কবরস্থানের জায়গাতে কয়েক জন বীর মুক্তিযোদ্ধা,অসংখ্য নারী পুরুষ সহ কয়েক হাজার মানুষ শায়িত আছেন।

এমন কি শিল্প এলাকা হওয়াতে বিভিন্ন জেলার অনেক মানুষ শায়িত আছেন এই কবরস্থানে। গত কিছু দিন আগে জেলা প্রশাসনের নির্দেশে এই কবরস্থানে একটি সাইনবোর্ড স্হাপন করা হয়, এ নিয়ে চলছে এলাকাবাসীদের মধ্যে নানা ধরনের গুঞ্জন। কেউ কেউ বলছেন অত্র জায়গাতে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী গৃহহীন ভূমিহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ করা হবে।  এ নিয়ে এলাকাবাসীর মধ্যে বিরাজ করছে নানান ধরনের দুশ্চিন্তা।

 

 

ছবি : কবরস্থানের জায়গা রক্ষার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

 

 

এরই ধারাবাহিকতায় ধুলিয়াখালের বিশিষ্ট মুরব্বি মোঃ সামছু মিয়ার সভাপতিত্বে শান্তিপূর্ণভাবে এক বিশাল মানববন্ধনের আয়োজন করেছে এলাকাবাসী।

উক্ত মানববন্ধনে আগামী ৪৮ ঘন্টার ভিতরে সাইনবোর্ড সরিয়ে নেয়া এবং কবরস্থানের পবিত্রতা রক্ষা না করা হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা করেছে এলাকাবাসীরা।

উক্ত মানবন্ধনে উপস্থিত ছিলেন ৫ নং গোপায়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, সাবেক চেয়ারম্যান চৌধুরী মিজবাহুল বারী লিটন, সর্দার এম এ মান্নান,বিশিষ্ট মুরুব্বী মোঃ অনু মিয়া, বিশিষ্ট মুরুব্বি তৈয়ব আলী, মখলিছ মিয়া, আবিদুর রহমান খান, মাও আজিজুর রহমান খান,সাবু খান, আঃ আওয়াল খান, বশির মিয়া, বর্তমান মেম্বার সামিউল বাসিত, গিয়াস উদ্দীন মেম্বার, সামাদ খান, মতলিব মিয়া, ছালেক মিয়া, রুকন খান, খোকন খান, জসিম খান, ওয়াহিদুর রহমান, আঃ মালেক, রুপক খান, শামীম মিয়া, মুকিত খান,কবির খান, মোঃ সাদেকুর রহমান, এম এ কাইয়ুম সহ আরো অনেকেই।