ঢাকাSunday , 17 May 2020
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুর শাহজালাল সরকারি কলেজে অনলাইন ক্লাশ শুরু

Link Copied!

মাধবপুর প্রতিনিধি :   বর্তমান সময়ে মহামারি করোনা ভাইরাসের কারণে যখন সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তাই শিক্ষার্থীদের সুবিধার জন্য মাধবপুর উপজেলার শাহজালাল সরকারি কলেজ অনলাইনে ক্লাস শুরু করেছে।

বর্তমান সময়ে করোনা ভাইরাস সারাদেশের ন্যায় বাংলাদেশে ও দিন থেকে দিন বেড়েই চলেছে। এখন পর্যন্ত এই মহামারি থেকে বাঁচতে কোনো মেডিসিন আবিষ্কার হয়নি। এই মহামারি থেকে নিজেকে রক্ষা করার একমাত্র পথ হলো সচেতনতা ও সামাজিক দুরুত্ব বজায় রাখা। তাই সচেতনতা ও সামাজিক দুরুত্বের কথা বিবেচনা করে এবং সরকারের ঘোষনা অনুযায়ী অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় ও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার শাহজালাল সরকারি কলেজে চালু করেছে অনলাইন ক্লাস।

ছবি : মাধবপুরের সরকারি শাহজালাল কলেজের ছবি

শাহজালাল সরকারী কলেজের প্রিন্সিপাল জনাব মোজাম্মেল হক ও অন্যান্য বিভাগীয় প্রধানদের সাথে কথা বলে জানা যায়, অনলাইন ক্লাস করার যে উদ্যোগ সরকারের পক্ষ থেকে নিয়েছে তা খুবই মহৎ একটি উদ্যোগ। যা এই মহামারির সময় ছাত্রছাত্রীর জন্য মঙ্গলময়। অনলাইন ক্লাস করার কারনে তাদের পড়ালেখার অবস্থা স্বাভাবিক রয়েছে।

ছাত্রছাত্রীরা জানায় তাদের স্যারদের থেকে অনেক উৎসাহ পায় তারা। এবং যাদের বাসা দূরে থাকার কারনে নিয়মিত ক্লাস করতে পারত না তারা ও এখন অনলাইন ক্লাসের মাধ্যমে নিয়মিত ক্লাসে যোগদান করেন। এতে ছাত্রছাত্রীরা ও আনন্দিত।