ঢাকাTuesday , 10 August 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২ বছর ধরে নেই ডাক্তার ! সেবা বঞ্চিত রোগীরা

Link Copied!

ইয়াছিন তন্ময়,মাধবপুর :  মাধবপুরের নোয়াপাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২বছর  ধরে নেই কোন ডাক্তার। দীর্ঘদিন ধরে ডাক্তার না থাকায় জটিল রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা না নিয়ে ফিরে যেতে হয়। এতে এলাকার মানুষ সরকারি স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
ফলে মুখ থুবড়ে পড়েছে এ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা।
ডাক্তার না থাকায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। রোগীদের চিকিৎসার জন্য ছুটতে হচ্ছে জেলা শহরসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে। নোয়াপাড়া ইউনিয়ন  ইন্ড্রাস্ট্রিয়াল এরিয়া হওয়া তে  প্রায় ৩০ হাজার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নোয়াপাড়া স্বাস্থ্য  ও পরিবার কল্যাণ কেন্দ্রে একজন ডাক্তার খুব জরুরী।
সরেজমিনে গিয়ে দেখা যায় ডাক্তারের রুমে ঝুঁলছে তালা। হাসপাতালের ভিতর লাইনে দাঁড়িয়ে থাকা ১৫-১৬জন জরূ সর্দি,কাশি,রুগীর চিকিৎসা সেবা দিচ্ছেন আলাউদ্দিন নামের একজন ফার্মাসিস্ট। আমার হবিগঞ্জের সাথে কথা হলে ফার্মাসিস্ট আলাউদ্দিন বলেন এই স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ডাক্তার বিশাকা মাসুক নামে একজন ডাক্তার ছিল,কিন্তু তিনি গত ২০১৯ সালের জুলাই মাস থেকে হাসপাতালে আর ডিউটি করতে আসেন না। তার কারন কি আমি জানিনা।

ছবি : মাধবপুরের নোয়াপাড়ার স্বাস্থ্য ও পরিবার কেন্দ্র

তবে আমি বিষয় টি উপজেলা স্বাস্থ্য অফিসার কে জানিয়েছি। উপস্তিত এক  রুগী বলেন নোয়াপাড়া তে গার্মেন্টস,ও মেইল ইন্ড্রাস্ট্রি থাকায় শ্রমিক সহ প্রায় ৩০ হাজার মানুষের বসবাস,কিন্তু দুখের বিষয় এখানে একজন এমবিবিএস ডাক্তার এর পদ থাকলে ও কোন ডাক্তার নেই। তাই বাধ্য হয়ে এ ফার্মাসিস্ট এর কাছ থেকে চিকিৎসা সেবা নিতে হচ্ছে।
এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ইসতিয়াক মামুন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ২০১৯ সালের জুলাই মাসের পর ডাক্তার বিশাকা মাসুক আর চাকুরী তে আসেন না। তার মোবাইল ফোনে কল করা হলে ও বন্ধ পাওয়া যায়। ডাক্তার বিশাকা মাসুক এর বিরুদ্ধে বিভাগীয় ব্যাবস্থা গ্রহণের জন্য জেলা সিভিল সার্জন সহ উর্ধতন কর্মকর্তা কে অভিযোগ পত্রের মাধ্যমে জানিয়েছি।