ঢাকাWednesday , 5 May 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে সিন্ডিকেটের কাছে জিম্মি তরমুজের বাজার

Link Copied!

ইয়াছিন তন্ময়, মাধবপুর( হবিগঞ্জ) প্রতিনিধিঃ  পবিত্র রমজান ও ধারাবাহিক অধিক দাবদাহের কারণে একটু স্বস্তি পেতে এবার ক্রেতাদের কাছে তরমুজের চাহিদাও বেশি। এই চাহিদাকে কেন্দ্র করে অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে তরমুজের দাম বাড়িয়ে দিয়েছেন। ফলে
মাধবপুর পৌরশহর সহ প্রতিটি হাট-বাজারে তরমুজ  চড়া দামে বিক্রি হচ্ছে।একটি তরমুজ ক্রেতাদের কিনতে হচ্ছে ৪শ’ থেকে ৫শ’ টাকায়। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। উপজেলার  সর্বত্র এখন খুচরা পর্যায়ে অনেক ক্রেতা আপত্তি জানাচ্ছেন।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তরমুজের চড়া দাম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ ক্রেতারা। বাজারে  তরমুজ কিনতে আসা রহমান নামে এক ক্রেতা বলেন, একটা মাঝারি ধরনের তরমুজ ৪০০ টাকায় কিনতে হচ্ছে।  সিন্ডিকেট করে তরমুজের বাজারে এ পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। এসব সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি। তরমুজের চড়া দামের ব্যাপারে জানতে চাইলে বিক্রেতা কলিম উদ্দিন  বলেন,লকডাউনে বাজারে আগের মত তরমুজ আসছে না। যার কারণে বেশি দামে কিনে বিক্রি করতে হচ্ছে ।

ছবি : ফাইল ছবি তরমুজের

এই বিষয়ে জানতে চাইলে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা বলেন আমরা মাধবপুরের তরমুজের বাজার যাচাই করে দেখেছি যে ব্যবসায়ীদের বেশি দামে তরমুজ কেনা।তারপর ও সাধারণ মানুষ যেন ক্রয়ক্ষমতার ভিতররে কিনতে পারে আমরা তাদের বাজার বুঝানোর চেষ্টা করেছি।