ঢাকাWednesday , 30 December 2020
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালতের অভিযান

Link Copied!

পবিএ দেব নাথ, মাধবপুর প্রতিনিধি :   হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা বাজারে জাতীয় ভোক্তা অধিকার  সংরক্ষণ অধিদপ্তরে হবিগঞ্জ এর সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে বাজার তদারকি আভিযান মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার(৩০ডিসেম্বর) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

ছবি : ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করছেন সহকারি পরিচালক দেবানন্দ সিনহা

এ সময় বাজার তদারকি অভিযানে মোবাইল টিম এর একটি চৌকস দল ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করেন। অভিযানে মনতলা বাজার  মেসার্স  কৈলাশ মেডিকেল হলকে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ থাকায় হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে  সুব্রত ফলের দোকানে প্যাকেট কভার এর ওজন ৮৪ গ্রাম ওজন থাকার কারনে ১হাজার ৫শ, শান্ত ভ্যারাইটিজ ষ্টোরকে ২ দুই হাজার ও অনিক ষ্টোরকে ৩হাজার টাকা মূল্য  তালিকা না থাকার কারনে  জরিমানা করা হয।  এসময় শাহ্জালাল মসলীম মিষ্টি ষ্টোরকে মূূল্য তালিকা না থাকায় ও  মেয়াদ উত্তীর্ণ  কোমল পানীয় এবং কসমেটিক সামগ্রী থাকায় কারনে ৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।
 অভিযান পরিচালনাকালে দোকানদারদে যথাযথ আইন মেনে ব্যবসা পরিচালনা করার জন্য অনুরোধ করেন জাতীয় ভোক্তা অধিকার  সংরক্ষণ অধিদপ্তরে হবিগঞ্জ এর সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন ।