ঢাকাMonday , 6 September 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে বিপদজনক তাঁরের জঞ্জালে বাড়ছে অগ্নি ঝুঁকি

Link Copied!

ইয়াছিন তন্ময়,মাধবপুর প্রতিনিধিঃ   হবিগঞ্জের মাধবপুর পৌর এলাকায় বিপদজনক তাঁরের জঞ্জাল বিভিন্ন বৈদ্যুতিক খুঁটি দখল করে রেখেছে। প্রতিটি পিলারের সাথে পাকিয়ে ফেলা হয়েছে তাঁরের কূন্ডলি। ঝুঁলে থাকা এসব তারের মাধ্যমেই মাঝে মাঝে বিদ্যুৎ স্পৃষ্ট হওয়াসহ নানা রকম দুর্ঘটনা ঘটছে।বিশেষ করে জঞ্জালের মতো এসব তার নষ্ট করছে পৌর এলাকার সৌন্দর্য্য।
সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সরজমিনে গিয়ে মাধবপুর পৌর এলাকার বিভিন্ন জায়গা ঘুরে দেখা যায় বিভিন্ন বৈদ্যুতিক খুঁটিতে ডিশ আর ইন্টারনেটের তারগুলো জড়িয়ে ক্রমে যে অবস্থা করা হয়েছে তা খুবই দৃষ্টিকটু ও বিপজ্জনক। কোন কোন এলাকায় ফুটপাত বা রাস্তায় নেমে এসেছে তাঁরের লাইন।

ছবি : মাধবপুরে বিভিন্ন কোম্পানির তাঁরের জঞ্জাল

ঝুঁলে থাকা এসব তাঁরের মাধ্যমেই মাঝে মাঝে ঘটছে নানা দুর্ঘটনা। বিশেষ করে মাধবপুর বাজারে মাথার উপর তাকানোর উপায় নেই। তাঁরে তাঁরে একেবারে তাঁরময় অবস্থা। বৈদ্যুতিক খুঁটিতে বৈদ্যুতিক তাঁরের সাথে খুব নিচু দিয়ে নিয়ে টানা হয়েছে এসব তাঁর।
মাধবপুর পৌর এলাকার স্থানীয় বাসিন্দা অভি রাজ বলেন, বিপজ্জনক এসব তাঁরের জঞ্জালে পৌর এলাকার সৌন্দর্য নষ্ট হচ্ছে। মাতার উপরে থাকালেই এসব তাঁর নজরে পরে। তাঁরের জঞ্জালে যে কোন সময় আগুন লাগার সম্ভাবনা রয়েছে।
এই বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি নোয়াপাড়া জোনাল অফিসের ডিজিএম আবুল কাশেম বলেন, আমরাও চাই তাঁরের জঞ্জাল অপসারণ করার জন্য। কিন্তু বিশেষ কারণে তা অপসারণ করা হচ্ছে না।
স্থানীয় জনপ্রতিনিধি বিশেষ করে মাধবপুর পৌরসভার মেয়র আমাদের সহযোগিতা করলে তাঁরের জঞ্জাল অপসারণ করা সহজ হবে।
মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক দৈনিক আমার হবিগঞ্জকে বলেন,এই বিষয়ে বিষয়ে আগামী মাসিক মিটিংয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার পর তাঁরের জঞ্জাল অপসারণের ব্যবস্থা করব ।