ঢাকাThursday , 16 September 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে নকশা বহির্ভুত ভবন নির্মাণ কাজ বন্ধে পৌর কর্তৃপক্ষের নোটিশ

Link Copied!

মোঃজাকির হোসেন মাধবপুর প্রতিনিধিঃ  হবিগঞ্জের মাধবপুর পৌরসভার শ্যামলিপাড়া আবাসিক এলাকায় “ পৌরসভার অনুমোদিত নকশা বহির্ভুত ভবন নির্মাণ কাজ বন্ধকরণ ও অপসারন করতে সুশান্ত পাল নামে এক ব্যাক্তি কে নোটিশ করেছে পৌর কর্তৃৃপক্ষ।
গত ৮ সেপ্টেম্বর পৌর সহকারী প্রকৌশলী মোঃ সহিদুল ইসলাম এ নোটিশ প্রেরন করেন। সুশান্ত পাল কোন জায়গা না ছেড়ে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে । যা স্থানীয় সরকার ( পৌরসভা) আইন ২০০৯ ইমারত আইন ১৯৫২ ও ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ এর পরিপন্থী। অবিলম্বে নির্মান কাজ বন্ধ করতে ও নকশা বহির্ভুত অংশ ভেঙ্গে ফেলে অপসারন করার জন্য নোটিশ করা হযৈছে ।

ছবি : মাধবপুরে নকশা বহির্ভুত ইমারত নির্মাণ কাজ বন্ধ করার জন্য নোটিশ দিল পৌরকর্তৃপক্ষ

স্থানীয় বাসিন্দা স্বপন রায় জানান, সুশান্ত পাল পুলিশে চাকুরি করে। সুশান্ত পাল তার বাসার পাশে ভবন করছে। তার বাসা থেকে ১৫ ইঞ্চি জায়গা ছাড়লেও এখন সুশান্ত পাল সেই জায়গাও দখল করতে চাইছে। বিষয়টি নিয়ে থানা পুলিশ সহ একাধিকবার বসা হয়। আমরা প্রতিবাদ করলে ভয় দেখায়।
সুশান্ত পাল জানান, আমরা চাকুজীবী মানুষ আমরা অন্যায় করতে পারি না। উভয়পক্ষের সাথে দুই বার বসা হয়েছে। সালিশে যে রায় হয়েছে স্বপন রায় ও রিমন বণিক মানতে চাইছে না। একটি গেইট নিয়ে নোটিশ করা হয়। গেইটি ভেঙ্গে যে ভাবে করার নিয়ম রয়েছে সে ভাবে করা হবে।
মাধবপুর পৌরসভার সহকারী প্রকৌশলী সহিদুল ইসলাম জানান, ভবনটা পরিদর্শন করি। এতে দেখলাম যে ভবনটা কিছুটা নকশা বহির্ভুত কাজ করা হয়েছে। তাকে নোটিশ দিয়ে এটি বন্ধ রাখতে বলেছি। নোটিশ না মেনে কাজ করলে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।