ঢাকাTuesday , 20 July 2021
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে দীর্ঘদিন ধরে কাঠের ব্রিজটি ঝুঁকিপুর্ণ ! দুর্ঘটনার আশঙ্কা

Link Copied!

পবিএ দেব নাথ মাধবপুর  প্রতিনিধিঃ   মাধবপুর উপজেলার ০৩ নং বহরা ইউনিয়ের ০১ নং ওয়ার্ড কৃষ্ণপুর গ্রামে কয়েক হাজার মানুষ প্রতিনিয়ত যাতায়াত করেন এই কাঠের ঝুঁকিপূর্ণ ব্রিজটি। তাই দ্রুত এর কার্যকরী পদক্ষেপ না নিলে যে কোনো মুহূর্তে মরণফাঁদ নামের এই ব্রিজ পারাপারে জীবননাশের আশঙ্কা স্থানীয়দের।

জীবনের ঝুঁকি নিয়ে একমাত্র ঝুুঁকিনিয়ে ব্রিজ পারাপার হচ্ছে মাধবপুর উপজেলার কৃৃৃষ্ণপুর গ্রামের হাজার হাজার মানুষ। বিগত ৩ বছর আগে  এক ব্রিজটি ভাংঙ্গে যাওয়াতে মরণফাঁদে পরিণত হয়েছে ।

প্রয়োজনের তাগিদে বাধ্য হয়েই প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে ভাঙ্গা ব্রিজ দিয়েই অগনিত টমটম, সিএনজি, বাইক ও রিক্সা চলাচল করতে হয় এই গ্রামের মানুষ । এই ব্রিজ দিয়ে ছোট ছেলে-মেয়েকে স্কুলে পাঠিয়ে আতঙ্কে থাকেন অভিভাবকরা। দিনের বেলা যাতায়াত করা গেলেও রাতের অন্ধকারে চলতে ভয়ে বুকটা আঁৎকে ওঠে। মরনফাদে পরিনত ব্রিজটি দ্রুত সংস্কারের ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসীর।

 

 

ছবি : উপজেলার ০৩ নং বহরা ইউনিয়ের ০১ নং ওয়ার্ড কৃষ্ণপুর গ্রামের এই কাঠের ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপুর্ণ হযে আছে

 

 

বহরা ইউনিয়ন এর বর্তমান চেয়ারম্যান আরিফুর রহমান আরিফ বলেন এই ব্রিজটি ৩ বছর আগে বন্যার ছোবলে ভেঙ্গে যায়। তারপর আমি এলাকা বাসিকে সংঙ্গে নিয়ে পথচারীদের চলাচলের উপযোগী  করে দেই। এই কাঠের ব্রিজ দিয়ে এলাকাবাসীর চলাচল করে আসছেন।

কৃষ্ণপুর গ্রামের এলাকাবাসীর একটাই দাবী কর্তৃপক্ষের কাছে যেন  দ্রুত ব্রিজটি মেরামত করে এলাকাবাসীকেবড়ো ধরনের বিপদের হাত থেকে রক্ষা করেন।