ঢাকাSaturday , 9 May 2020
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে গরীব অসহায় মানুষের পাশে একজন আছকির আহমেদ

Link Copied!

লিটন বিন ইসলাম, মাধবপুর প্রতিনিধিঃ   করোনার সংক্রমণ প্রতিরোধে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে পারছের না মানুষ।
ছাড়া বাইরে বের হতে পারছের না মানুষ। ফলে, অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ পড়েছেন খাদ্য সংকটে। মহামারি করোনার  আতঙ্কে অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ পাচ্ছে না সাধারণ রোগের চিকিৎসা ও, মাধবপুরের শাহজাহানপুর ইউপি অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ মাঝে খাদ্য সামগ্রী, শিশু খাদ্য প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে বেড়াচ্ছে মানবতার ফেরিওয়ালা আছকির আহমেদ।

ছবি : বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিতে প্রস্তুত আছকির আহমেদ

তিনি পেশায় একজন দাখিল মাদ্রাসায় সহকারী শিক্ষক। তিনি  ছোট বেলায় মাদ্রাসায় লেখাপড়া করে পরে উচ্চশিক্ষায় মাস্টার ডিগ্রী কমপ্লেট করে।বর্তমানে তিনি সুরমা চা বাগানে একটি দাখিল মাদ্রাসায় সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। তিনি তাহার সাধ্যমত সহযোগিতা করে আসছে অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের, তিনি গত ২৯ মার্চ হতে এখন পর্যন্ত উপজেলার শাহজাহানপুর ইউপির বিভিন্ন গ্রামে  নিজ অর্থায়নে এবং বন্ধু বান্ধব ও পরিচিতমহলের সহযোগিতায় প্রায় ১৭০ এর বেশি পরিবারের মাঝে খাদ্য সমাগ্রী বিবরণ করেছে।
তাছাড়াও উপজেলার শাহজাহানপুর ইউপির বিভিন্ন গ্রামে প্রায় ১৬০ এর বেশি পরিবারের মাঝে শিশু খাদ্য বিবরণ করেন।

ছবি : অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন আছকির আহমেদ

এম বি বি এস ডাক্তার তারেক উজ জামানের পরামর্শ ও সহযোগিতায় প্রায় ৫০০ জনের বেশি গরিব অসহায় মানুষের মাঝে প্রাথমিক চিকিৎসা ও ঔষধ বিরতণ করেন। তাছাড়া বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়া ফেসবুকে বিভিন্ন গরীব অসহায় মানুষ খাদ্য সামগ্রী প্রয়োজন পোষ্ট ও লাইভ করে থাকেন ওনার পোষ্ট এবং লাইভ থেকে অনেকেই এগিয়ে আসে সহযোগিতা করার জন্য। ওনার ফেসবুক পোষ্ট থেকে মাধবপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহানপুর ইউপির বিভিন্ন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছিয়ে দেয়।