ঢাকাMonday , 16 November 2020
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি মজিদ খান

Link Copied!

তানজিল সাগর :   বানিয়াচংয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্প ঘর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন/ শুভ সূচনা করেছেন আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি। গত রবিবার (১৬নভেম্বর) দুপুরে বানিয়াচংয়ের জাতুকর্ণপাড়ায় এ ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। 

 

ভিত্তিপ্রস্তর কালে এমপি মজিদ খান মহোদয় বলেছেন দেশে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগের অংশ হিসেবে দেশের সব গৃহহীন পরিবারের আবাসন সুবিধা নিশ্চিত করতে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে সুবিধাভোগীদের একটি করে ঘর করে দেয়ার পাশাপাশি পরিবারের সদস্যদের চাহিদামতো কর্মমূখী প্রশিক্ষণও দেয়া হবে। প্রশিক্ষণ শেষে প্রতিটি পরিবারকে সুদমুক্ত ঋণও দেয়া হবে। এই ঋণ নিয়ে তারা আয়বর্ধক কর্মকান্ডে যুক্ত হয়ে নিজেদের ভাগ্যের পরিবর্তন করবে।

 

 

বর্তমান সরকার গরীব দুঃখী অসহায় মানুষের পরম বন্ধু। তিনি আরো বলেন, প্রকল্পের মূল উদ্দেশ্য হলো- ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল অসহায় মানুষের আবসন সুবিধা দেয়ার পাশাপাশি ঋণ ও প্রশিক্ষণ দিয়ে তাদের জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা। প্রধানমন্ত্রীর স্বপ্নপ্রসূত এ প্রকল্প সারাদেশের গৃহহীন প্রান্তিক জনগোষ্ঠীর পুনর্বাসনসহ দারিদ্র্য বিমোচনে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

 

এ সময় বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মাসুদ রানা সহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

ছবি : ঘরের কাজের উদ্বোধন করছেন এমপি মজিদ খান । পাশে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীসহ অন্যান নেতৃবৃন্দ।

 

উপজেলা নির্বাহী অফিসের তথ্য মতে জানা যায় মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের অধীনে বানিয়াচং উপজেলায় ৫৫টি গৃহনির্মাণ করা হবে, প্রতিটি গৃহ নির্মাণের ব্যায় হবে ১ লাখ ৭১ হাজার টাকা।