ঢাকাThursday , 22 December 2022
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গের কুমড়ী-দূর্গাপুরে পাওয়ার টিলারের সাথে গরুর গাড়ি সংযুক্ত করে যাত্রী পরিবহন

Link Copied!

বানিয়াচঙ্গের কুমড়ী-দূর্গাপুরে পাওয়ার টিলারের সাথে গরুর গাড়ি সংযুক্ত করে যাত্রী পরিবহন করা হয়। ভাটি অঞ্চল খ্যাত এ জনপদে বিয়ে-বৌভাতসহ বিভিন্ন বর্ণাঢ্য আচার-অনুষ্ঠানও সম্পন্ন করা হয় এই যানবাহন দ্বারা।

ওই এলাকার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরসহ এলাকাবাসী জানান, বর্ষাকালে এ জনপদে নৌকা এবং বাকী সময়ে পাওয়ার টিলারের সাথে গরুর গাড়ি সংযুক্ত যানবাহন দ্বারা যাতায়াত করতে হয়।

বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির, কুমড়ী-দুর্গাপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ডা. ইন্তাজ আলী ভূঁইয়াসহ এলাকাবাসী সমগ্র বানিয়াচং উপজেলার সুষম উন্নয়ন নিশ্চিতকল্পে কুমড়ী-দর্গাপুরসহ ভাটি অঞ্চলের কিছু উন্নয়নকাজ অগ্রাধিকার ভিত্তিতে করার দাবীতে সংসদ সদস্য আব্দুল মজিদ খান, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, কুমড়ী-দুর্গাপুর গ্রামের সন্তান উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, ইউএনও পদ্মাসন সিংহ, উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশসহ সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করে বলেন, পাশ্ববর্তী কিশোরগঞ্জের সড়কের সাথে যোগাযোগের জন্য কুমড়ী বাজারের ফিরিঙ্গি টুলা নামে যে একটি পাকা ব্রীজ রয়েছে তা অত্যন্ত নাজুক অবস্থায় আছে।

৩/৪জন মানুষ একসাথে উঠলেই ব্রীজটি নড়াচড়া করে। যেকোনো সময় দুর্ঘটনা ঘটে মানুষের প্রাণহানির সম্ভাবনা রয়েছে। তাই অবিলম্বে ব্রীজ ভেঙে খালের উপর নতুন ব্রীজ নির্মাণ করা জরুরী।

তারা আরও বলেন, কুমড়ী থেকে ইকরাম পর্যন্ত যে রাস্তা রয়েছে তা অত্যন্ত সরু এবং মাত্র ৩ বছর হলো রাস্তাটি হয়েছে। কিন্তু এরই মধ্যে রাস্তাটির বিভিন্ন স্থানে ভেঙে খারাপ হয়ে যাচ্ছে।

তাই রাস্তাটি মেরামত করা প্রয়োজন। তাছাড়া এই রাস্তার দু’নালার খালের উপর একটি ব্রীজ নির্মাণ করা দরকার। বাল্লা রত্না নদীর উপরও একটি ব্রীজ নির্মাণ করা দরকার।

ইকরাম থেকে সাঙ্গর হয়ে হিয়ালা পর্যন্ত যে একটি রাস্তা রয়েছে সেটিও ভেঙে নাজুক হয়েছে জানিয়ে এলাকাবাসী বলেন, এ কারণে পারতপক্ষে কেউ যাতায়াত করেনা। তাই এই রাস্তাটিও মেরামত করা প্রয়োজন।

উল্লেখিত সমস্যাগুলোর সমাধানের দাবী এবং কুমড়ী গ্রামের দক্ষিণ দিকের পাকা ডুবন্ত সড়ক সংস্কারসহ সকল কাঁচা রাস্তা পাকাকরণের দাবীও জানিয়েছেন এলাকাবাসী। এব্যাপারে তারা গণমাধ্যমেরও সহযোগিতা কামনা করেন।