ঢাকাSaturday , 4 December 2021
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

Link Copied!

ছবি : নির্বাচনী আছরণবিধি লঙ্ঘন করে সভা-সমাবেশ করে যাচ্ছেন ৬নং কাগাপাশা ইউপির নৌকার প্রার্থী আব্দুল মজিদ।

 

শামীম চৌধুরী, বানিয়াচং :  বানিয়াচং উপজেলার ৬ নং ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যন প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৩’রা ডিসেম্বর) ৬নং কাগাপাশা ইউনিয়নের আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী  মোঃ আব্দুল মজিদের নির্বাচনী মিছিল মিটিং  ও শোডাউন করেছেন কাগাপাশা বাজারে যা নির্বাচনী ৭ (ক) এর আচরণবিধি লঙ্ঘন।

নির্বাচনী আচরনবিধি ১১(ক)উল্লেখ আছে নির্বাচন পূর্বসময়ে কোন ধরনের নির্বাচন মিছিল মিটিং ও শোডাউন করা যাবেনা কিন্তু আওয়ামীলীগ দলীয় প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মাইকিং মিছিল ও দলীয় নির্বাচনী সমাবেশ করে যাচ্ছেন।

উল্লেখ্য, বানিয়াচং উপজেলার ১৪ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর,গত ২৮ নভেম্বর যাচাই বাছাই শেষ হয়েছে ৫ ও ৬ ডিসেম্বর আপিল নিষ্পত্তি ও প্রত্যাহার এবং ৭ ডিসেম্বরে দেওয়া হবে  নির্বাচনী প্রতীক।

নির্বাচনী প্রতীক পাওয়ার পরেই আনুষ্ঠানিকভাবে আরম্ভ হবে প্রচার প্রচারনা। তার আগেই আওয়ামীলীগ দলীয় প্রার্থী বিশাল শোডাউন সমাবেশ করে চালিয়ে যাচ্ছেন প্রচার প্রচারণা।

এই বিষয়ে বানিয়াচং উপজেলার ইউএনও পদ্ধাসন সিংহকে মোটোফোনে কল দিলে তিনি আমার হবিগঞ্জকে জানান, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী কোন প্রচার প্রচারনা কোন প্রার্থীই করতে পারবেনা।

যদি কেউ করেন তাহলে তা হবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন।  আচরণবিধি লঙ্ঘন করলে আপনাদের করনীয় কি জানতে চাইলে আমি দেখতেছি বলে ফোন কেটে দেন।

আওয়ামীলীগ প্রার্থীর নির্বাচনী সমাবেশে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ লুৎফুর রহমান,, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন খান,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান,ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ঝান্টু দাশ ও ইউপি যুবলীগের সভাপতি মোঃ জুনাব আলী সহ ইউপি আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেত্রীবৃন্দ। সভাপতিত্বে করেন ইউপি আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মোহিত চৌধুরী।