ঢাকাThursday , 1 July 2021
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে লকডাউনে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযান

Link Copied!

মোঃ হাসান চৌধুরী,নবীগঞ্জ প্রতিনিধিঃ
সারাদেশের ন্যায় নবীগঞ্জে লকডাউনের প্রথম দিনে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযান শুরু হয়েছে । এ সময় মাস্ক পরিধান না করায় এবং সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৩ টি মোটরসাইকেল আরোহীকে ১ হাজার ৩ শত টাকা জরিমানা প্রদান করছেন ভ্রাম্যমাণ আদালত ।

 

বৃহস্পতিবার (১লা জুলাই) সকালে নবীগঞ্জ উপজেলা সদরে শেরপুর রোড , ওসমানী রোড , মধ্যবাজার ও ইনাতগঞ্জ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় । ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নবীগঞ্জে অভিযানে  দায়িত্বপ্রাপ্ত হবিগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামছুউদ্দিন মোহাম্মদ রেজা।

 

 

 

 

ছবি : নবীগঞ্জে লকডাউনে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযান পরিচালনা করা হচ্ছে

 

 

 

অভিযানে সহযোগীতা করেন সেনাবাহিনীর ক্যাপ্টেন এস এম নিয়াজসহ একদল সেনা। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে জরুরী পণ্যর দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয় । কিন্তু লোকজন স্বাস্থ্যবিধি অমান্য করে বেশি সংখ্যক লোকজন এক সাথে কেনাকাটা করতে আসেন । দোকান গুলোতে ভীড় জমান । এদের অনেকেরই নেই মাস্ক ।

 

লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার সকালে ৩ টি মোটরসাইকেল আরোহীকে হেলমেট ও স্বাস্থ্য বিধি অমান্যকারি ব্যক্তিকে সংক্রামক রোগ প্রতিরোধ , নিয়ন্ত্রণ ও নির্মূল আইন অনুযায়ী মোট ১ হাজার ৩ শত টাকা জরিমানা করা হয় এবং ৩ টি মামলা দেয়া হয়েছে । তথ্যটি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি ) শামছুউদ্দিন মোহাম্মদ রেজা জানান। এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

 

অপর  দিকে লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে সরকারী নির্দেশনা বাস্তবায়নে থানা অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদের নেতৃত্বে পুলিশও মাঠে রয়েছে। পুলিশ এ পর্যন্ত   কয়েকটি টমটম গাড়ী আটক করে থানায় নিয়ে আসেন। পুলিশের এ  অভিযান তদারকি করছেন বাহুবল সার্কেল এর এএসপি আবুল খায়ের।  প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের কটোর অবস্থানে  নবীগঞ্জ শহরের  বেশীর ভাগ দোকানপাট বন্ধ হয়েছে।