ঢাকাWednesday , 6 May 2020
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে একদল কর্মহীন পড়া যুবকের অসাধারণ কর্মকান্ড

Link Copied!

মোঃ হাসান চৌধুরী নবীগঞ্জ প্রতিনিধি  :   নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বরকতপুর গ্রামের করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া একদল যুবক নিজেরা ত্রাণের জন্য হাত না পেতে হতদরিদ্র পরিবারে দিচ্ছেন খাদ্য সহায়তা। করোনার এই কঠিন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র পরিবারে খাদ্য সহায়তা প্রদান করছে তাদের সংগঠন বরকতপুর মানবকল্যাণ যুব সংস্থাটি। এই সংগঠনের হয়ে এলাকার মানুষের জন্য কাজ করছে প্রায় ৭১ জন যুবক।

ছবি : অসহায় এক লোকের হাতে সহায়তা তোলে দিচ্ছেন

বুধবার (৬ মে) বিকেলে বরকতপুর গ্রামে হতদরিদ্র পরিবারে খাদ্য সহায়তা প্রদান করে বরকতপুর মানবকল্যাণ যুব সংস্থা। এসময় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ যুব উন্নয়ন সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম,স্থানীয় ইউপি মেম্বার সাইদুর রহমান, বরকতপুর মানবকল্যাণ সংস্থার সভাপতি মোঃ হুমায়ূন আমহম,সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, মোঃ মোফাজ্জল হোসেন, মাওলানা আশিকুর রহমানসহ গ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ। বরকতপুর মানবকল্যাণ যুব সংস্থার এই উদ্যোগ দেখে মুগ্ধ হয়েছেন যুব উন্নয়ন সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম।

 

তিনি বলেন, এই সংগঠনের অধিকাংশ যুবক আছে যারা নিজেরাই ত্রাণ পাওয়ার যোগ্য। তবে তাদের এই ব্যতিক্রমি উদ্যোগ আমাকে মুগ্ধ করেছে। বরকতপুর মানবকল্যাণ যুব সংস্থার সভাপতি মোঃ হুমায়ূন আহমদ বলেন, আমরা চাই এই সংকটময় সময়ে অল্প হলে ও হতদরিদ্র মানুষের পাশে থাকতে। এলাকার সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে। দেশের জন্য লড়তে।

যেখানে নিজেরাই চলতে পারছেন না এরমধ্যে সহায়তা কিভাবে এবং কেন? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে জানতে চাইলে সংগঠনের সভাপতি মোঃ হুমায়ূন আহমদ বলেন আমাদের ছোট এ আয়োজন শুধু মাত্র এলাকার বিত্তবানদের নজরে আনতে। ইচ্ছা থাকলেই উপায় হয়। সেই কথাটি বুঝানোর চেষ্টার একটি পথ। যাতে করে প্রত্যেকের অবস্থান থেকে যার যার এলাকার কর্মহীন হতদরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসেন।