ঢাকাThursday , 11 November 2021
আজকের সর্বশেষ সবখবর

দৈনিক আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর ৫ লাখ টাকা ফেরত দিলেন চেয়ারম্যান আহাদ মিয়া

Link Copied!

স্টাফ রিপোর্টার :  বানিয়াচং ১১নং মক্রমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহাদ মিয়ার বিরুদ্ধে ব্যবসার প্রলোভনে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দৈনিক আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর গত ২ নভেম্বর ১৬ লাখ টাকার মধ্যে নগদ ৫ লাখ টাকা ঢাকা ব্যাংকের হবিগঞ্জ শাখার সিআইপি রাখাল কুমার গোপের হিসাব নাম্বারে তার ম্যানেজার ধীরেন্দ্র গোপের মাধ্যমে ফোরত দিয়েছেন আহাদ মিয়া।

 

বাকি ১১ লাখ টাকার জন্য আগামী বছরের জানুয়ারির ৩০ তারিখের মধ্যে প্রদান করার নিমিত্তে একটি সাদা চেক সাথে হ্যান্ডনোটসহ জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরীর কাছে। চেক পাওয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী। তিনি আরো জানিয়েছেন ১১লাখ টাকার চেক আমার কাছে আছে,তবে রাখাল দাদা এই চেকের বিষয়টা মেনে নেন নি। তিনি তার টাকা নগদ চেয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ছবি : বানিয়াচং ১১নং মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান আহাদ মিয়ার ফাইল ছবি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

চেকের মাধ্যমে না নিয়ে নগদ দেয়ার জন্য এই জিনিসটা চেয়ারম্যান আহাদ মিয়াকে জানিয়ে দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী,সিআইপি ব্যক্তিত্ব রাখাল কুমার গোপ।

 

প্রসঙ্গত,বিগত ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি ১১নং মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যানকে ব্যবসার জন্য রাখার কুমার গোপের পিসাতু ভাই চিত্ত রঞ্চন গোপের মাধ্যমে ঢাকা ব্যাংকের হবিগঞ্জ শাখা হতে ১৬ লাখ টাকা উত্তোলন করে ব্যাংকে থাকা অবস্থায় ই উত্তোলনকৃত টাকা চেয়ারম্যান আহাদ মিয়ার হাতে তুলে দেন। টাকা দেয়ার সময় উপস্থিত ছিলেন রাখাল কুমার গোপের ম্যানেজার ধীরেন্দ্র গোপসহ এরশাদ নামের এক ব্যক্তি। চেয়ারম্যান আহাদকে টাকা দেয়ার সম্পুর্ণ ভিডিও ওই ব্যাংকের সিসিটিভিতে সংরক্ষিত আছে।

 

কিছুদিন পর চেয়ারম্যান আহাদ মিয়া জানান তিনি ব্যবসা করবেন না এই মর্মে টাকাগুলো ফেরত দিয়ে দিবেন। পরবর্তীতে রাখার কুমার গোপের ভাই ও ম্যানেজার আহাদ মিয়ার কাছে টাকা চাইলে তিনি টাকা না দিয়ে একের পর এক সময় নিয়ে টাকা না দেয়ার জন্য কালক্ষেপণ করতে থাকেন। তাকে ফোন দিলেই দেই দিচ্ছি বলে এড়িয়ে যান।

 

বিষয়টি রাখাল কুমার গোপ সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জয়া সেনগুপ্তকে মোবাইল ফোনের মাধ্যমে অবগত করেন। একপর্যায়ে সাংসদ জয়া সেনগুপ্ত চেয়ারম্যান আহাদকে টাকা ফেরত দিতে বলেন। প্রতি উত্তরে আহাদ মিয়া কিছুদিনের মধ্যেই দিয়ে দিবে বলে সাংসদ জয়া সেনগুপ্তকে আশ্বস্ত করেন। কিন্তু আজ পর্যন্ত রাখাল গোপের টাকা ফেরত দেন নাই আহাদ মিয়া। পরে একাধিকবার তার মোবাইলে ফোন দিলেও সে রিসিভ করেনি। তাদের এই মোবাইলের কথপোকথন রেকর্ড সংরক্ষিত আছে বলে জানান ম্যানেজার ধীরেন্দ্র কুমার গোপ।

 

তিনি আরো জানান,আহাদ একেক সময় একেক কথা বলতেন। তবে টাকা নেয়ার কথা অস্বীকার করেনি। রাখার গোপের অভিযোগের কপি প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২, স্বরাষ্ট্র মন্ত্রণালয়,বাংলাদেশ পুলিশের বিভাগীয় পুলিশ মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক,হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান হবিগঞ্জ- ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবু জাহির,জেলা পরিষদ চেয়ারম্যান ডা: মুশফিক হোসেন চৌধুরী,হবিগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান সেলিম,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,উপজেলা নির্বাহী কর্মকর্তা,বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাবরে প্রেরণ করা হয়েছে।

 

অন্যদিকে আরেকটি লিখিত অভিযোগ রাখার গোপের পক্ষে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি’র বরাবরে দেয়া হয়।

এটা নিয়ে গত ২৮ অক্টোবর দৈনিক আমার হবিগঞ্জের অনলাইন ভার্সনসহ প্রিন্ট ভার্সনে একটি তথ্যবহুল সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পরপরই নড়েচড়ে বসে চেয়ারম্যান আহাদ মিয়া।

 

এই পরিপ্রেক্ষিতে ১৬ লাখ টাকার মধ্যে নগদ ৫ লাখ টাকা দিয়েছেন তিনি। এই বিষয়ে বানিয়াচং উপজেলার ১১নং মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাদ মিয়ার সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেন নি।