ঢাকাThursday , 12 November 2020
আজকের সর্বশেষ সবখবর

ট্রেন দুর্ঘটনায় নিহত সোহামনির ১ম মৃত্যুবার্ষিকী আজ

Link Copied!

তানজিল সাগর :   ব্রাক্ষণবাড়িয়ার কসবার মন্দভাগে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত হওয়া বানিয়াচংয়ের আদিবা আক্তার সোহামনির আজ ১ম মৃত্যুবার্ষিকী। গত বছরের এই দিনে এক মর্মান্তিক রেল দুর্ঘটনায় নিহত হয় আদিবা আক্তার। এ ঘটনায় তার মা,বাবা ও দাদি গুরুতর আহত হন। আহতরা দীর্ঘদিন ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিলেও এখন পর্যন্ত তারা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেননি। বিশেষ করে তার বাবা সোহেল মিয়াকে এখনো হুইল চেয়ারে করে চলাফেরা করতে হচ্ছে।

 

ছবি : কসবায় ট্রেন দুর্ঘটনায় নিহত আদিবা আক্তার সোহামনির ফাইল ছবি

 

ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনা কেড়ে নেয় সোহেল ও নাজমা আক্তার দম্পতির ২৬ মাস বয়সী একমাত্র মেয়ে আদিবা আক্তার ছোঁয়াকে। এ ঘটনায় আহত হয়ে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছিলেন সোহেল ও নাজমা।দীর্ঘদিন চিকিৎসা শেষে তারা এখন বাড়িতেই অবস্থান করছেন। তাদের একমাত্র মেয়ে আদিবার স্মৃতিচারণ করতে গিয়ে তার মা নাজমা আক্তার দৈনিক আমার হবিগঞ্জকে জানান, অনেক শান্ত ছিল আমার মেয়েটি। শান্ত স্বভাবের বলে সবাই তাকে আদর করতো। দুই ছেলে-মেয়ে আর স্বামী সংসার নিয়ে অনেক সুখে ছিলাম। ট্রেন দুর্ঘটনা মেয়েকে কেড়ে নিয়েছে। মারা যাওয়ার আগে শক্ত করে বুকের মধ্যে জড়িয়ে ধরেও মেয়েকে বাঁচাতে পারিনি।

 

ছবি : ট্রেন দুর্ঘটনায় নিহত হওয়া আদিবা আক্তার সোহা মনির এই ছবি এখন কেবলই স্মৃতি

 

দুর্ঘটনার রাতে গ্রামের বাড়ি বানিয়াচং থেকে কর্মস্থল চট্টগ্রাম ফেরার পথে দুই ছেলে-মেয়ে, স্ত্রী ও শ্বাশুড়ি রেনু আক্তারকে নিয়ে রাত সাড়ে ১২টায় শায়েস্তাগঞ্জ থেকে ‘উদয়ন এক্সপ্রেস’ ট্রেনে ওঠেন সোহেল। রাত পৌনে ৩টার দিকে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত হয় তাদের একমাত্র আদরের মেয়ে আদিবা।

 

ছবি : নিহত আদিবা তার ভাইয়ের সাথে খেলায় মত্ত ( ফাইল ছবি)

 

পরের দিন সকালে মৃত্যুর খবর আসে বাড়িতে। সঙ্গে সঙ্গে শোকে স্তব্ধ হয়ে যায় চারপাশ। বাড়িতে কান্নার রোল পড়ে। সারাদিন আদিবার মরদেহ পড়ে থাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের ফ্লোরে। এমন একটি ছবিও নিমেষেই ভাইরাল হয়ে যায় ফেসবুকে। যে ছবিটি নাড়া দেয় দেশবাসীর হৃদয়কে। পরে ওই দিন বিকেলে বাড়ি থেকে লোকজন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল থেকে আদিবার মরদেহ বাড়িতে এনে দাফন করা হয়। এত আদরের মেয়েকে শেষবারের মতো দেখা হলো না মা-বাবার। তাদের অনুপস্থিতিতেই সমাহিত করা হলো সোনার টুকরো আদিবাকে।

উল্রেখ্য, গত বছর ১২ নভেম্বর দিবাগত রাত পৌনে তিনটার দিকে মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে সংঘর্ষ হয়। এতে ১৬ জন নিহত হয়। আহত হন অর্ধশতাধিক যাত্রী।