ঢাকাTuesday , 7 September 2021
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ের কৃতি সন্তান বিধায়ক রায় চৌধুরী অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পেলেন

Link Copied!

রায়হান উদ্দিন সুমন  :   অতিরিক্ত সচিব হিসেবে পদন্নোতি পেলেন সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও),বানিয়াচংয়ের কৃতি সন্তান বিধায়ক রায় চৌধুরী। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এই প্রজ্ঞাপনে ৪৪ জনকে যুগ্ন সচিব থেকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি প্রদান করা হয়েছে।

 

 

 

 

 

ছবি : বিধায়ক রায় চৌধুরীর ফাইল ছবি

 

 

 

 

 

 

এর মধ্যে বিধায়ক রায় চৌধুরীও রয়েছেন। বিধায়ক রায় চৌধুরী ২০১৮ সালের সেপ্টেম্বরে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে যোগ দেন। এর আগে তিনি মৌলভীবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে কর্মরত ছিলেন। বিধায়ক রায় চৌধুরী হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের স্বর্গীয় ভুপেন্দ্র রায় চৌধুরীর পুত্র।

প্রসঙ্গত , বিধায়ক রায় চৌধুরী নিজ এলাকায় এল আর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮০ সালে এসএসসি পাস করে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ (মুরারিচাঁদ কলেজ) থেকে এইচএসসি ও অর্থনীতি বিষয়ে অনার্স পাস করেন। ১৯৮৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে কৃতিত্বের সাথে মাস্টার্স পাস করেন বিধায়ক রায় চৌধুরী।

১৯৯০ সালে অর্থনীতির শিক্ষক হিসেবে চাকুরী জীবনের শুরু করেন বিধায়ক রায় চৌধুরী। ১৯৯৪ সালে ১৩ তম বিসিএস পরিক্ষায় উর্ত্তিণ হয়ে সহকারী কমিশনার হিসেবে রাজশাহী কালেক্টরেটে যোগ দান করেন তিনি। পরে তিনি বিভিন্ন জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রথম শ্রেনীর ম্যাজিস্ট্রেট, ডিডিএলজি, উপজেলা নির্বাহী অফিসার, এবং সবশেষ মৌলভীবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা পদ থেকে ৮ নভেম্বর ২০১৮ সালে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার পদে যোগ দেন তৎকালীন যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী।

আমেরিকা, জাপান, চীন, দক্ষিণ কুরিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও ভারতে উচ্চতর প্রশিক্ষনে এবং সরকারী সফর করেছেন তিনি।