ঢাকাTuesday , 15 November 2022
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে গত ১ বছরে শতাধিক মোটরসাইকেল চুরি : ঘুম হারাম শহরবাসীর

Link Copied!

হবিগঞ্জ জেলা সদরে একের পর এক বেড়েই চলেছে চুরির ঘটনা। চোর আতঙ্কে আতঙ্কিত ও রাতের ঘুম হারাম শহরবাসীর। বিশেষ করে পৌরবাসীর রাতের ঘুম হারাম করে দিয়েছে সংঘবদ্ধ যানবাহন চোরচক্র।

হবিগঞ্জ শহর ও শহরতলীর জনগনের জান মালের রক্ষায় শৃঙ্খলা বাহিনী তৎপর থাকলেও শহরে চুরি, ডাকাতি, ছিনতাই রোধ করা সম্ভব হচ্ছে না বলে এমন মন্তব্য সচেতন মহলের।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সম্প্রতি যে হারে বিভিন্ন যানবাহন দিনে-দুপুরে চুরি হচ্ছে তাতে রাতের ঘুম হারাম করে দিয়েছে চুর চক্র। অতীতের চুরি-ছিনতাইয়ের সকল রেকর্ড অতিক্রম করছে সম্প্রতি সময়ে। সচেতন মহল জানতে চায় পুলিশের এতো টহল এবং কার্যক্রম থাকা সত্বে কিভাবে বাড়ছে চুরি-ছিনতাই।

তারা আরো বলেন, হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি সর্বক্ষেত্রে এতো সফলতার ভুমিকা রাখছেন এবং প্রশংসিত হচ্ছেন হবিগঞ্জবাসীর কাছে। স্থানীয় সচেতন মহল পুলিশ সুপার এর বর্তমান সময়ে যানবাহন চুরির হিড়িক নিয়ে সু দৃষ্টির আহবান ও জানান অনেকে।

গত ১ বছরে হবিগঞ্জ শহরে প্রায় ৫০/১’শটি মোটরসাইকেলসহ বিভিন্ন যানবহন চুরি হলেও সব চোরের নাগাল পায়নি পুলিশ। চুরির ঘটনা ঘটলেও কেউ থানায় মামলা বা জিডি করছে আবার কেউ করছেনা।

কারন জানতে কয়েকজনের সাথে আলাপকালে তারা বলেন জিডি বা মামলা করেতো দৌড়াতে পাড়বোনা তাই নিরব রয়েছি। ভাগ্যে থাকলে পাবো না থাকলে নাই।

গত ৩ ফেব্রুয়ারি ২০২১ তারিখে হবিগঞ্জ ডায়াবেটিস হাসপাতাল এলাকার মাহমুদাবাদ থেকে ২ দুটি মোটর সাইকেল চুরি হয়। সালাউদ্দিন, ব্র্যাকের সিনিয়র অফিসার মোঃ সোহেল রানা ও এসকেএফ ঔষধ কোম্পানীর প্রতিনিধি সাগর আহমেদ ওই দিন রাতে বাসার নিচে তালাবদ্ধ রুমে মোটর সাইকেল রেখে ঘুমিয়ে পড়েন।

এ সুযোগে চোরেরা মোটর সাইকেল দুটি চুরি করে নিয়ে যায়। সকালে ঘুম থেকে উঠে তারা দুটি সাইকেল বাসায় দেখতে না পেয়ে সদর থানা পুলিশকে অবগত করেন। পরে সদর থানার এসআই উৎসব কর্মকার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় আদৌ সাইকেল দুটি উদ্ধার করতে পারেনি পুলিশ। ১১ জানুয়ারী ২০২১ শহরতলীর তেঘরিয়া এলাকা থেকে সাংবাদিক সাইফুর রহমান তারেকের ডিসকভার মোটর সাইকেল নং (হবিগঞ্জ-হ-১১-৫৪২০) অজ্ঞাত চোরের দল নিয়ে যায়। ২৮ এপ্রিল ২০২১ হবিগঞ্জ শহরের নতুন বাস টার্মিনাল এলাকার হাসি-খুশি শো- রুমের সামন থেকে সিসি ক্যামেরা ও যথেষ্ট নিরাপত্তা থাকা সত্ত্বেও দিনে দুপুরে মোটর সাইকেল চুরি হয়।

পরে ওই শো-রুমের প্রোপাইটর শাহীন মিয়া হবিগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। ১৩ আগস্ট শুক্রবার শহরের পুরাতন খোয়াই মুখ এলাকায় তারেক মাহমুদ নামে এক ব্যক্তির ব্যবহৃত মোটরসাইকেলটি চোরেরা নিয়ে যায়।

এ ছাড়াও প্রায় আরও অর্ধ শতাধিক মোটর সাইকেল হবিগঞ্জ শহর থেকে চুরির ঘটনা ঘটেছে । গত ২৭ মে ২৪ ঘণ্টায় ব্যবধানে হবিগঞ্জ সদর হাসপাতাল ও শহরের প্রাণকেন্দ্র রূপালি ম্যানশন এলাকা থেকে ৭টি মোটর সাইকেল চুরি হয়।

এর আগে হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকা থেকে আরও তিনটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। এ বিষয়ে সদর থানায় দুইটি অভিযোগও দেয়া হয়।

সর্বশেষ গত ১৩ নভেম্বর হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি রাসেল চৌধুরীর ব্যবহৃত নীল রংয়ের পালসার (হবিগঞ্জ ল- ১১. ০৬৭৭) মোটরসাইকেলটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে চুরি হয়ে যায়।

তাক্ষণিকভাবে পুলিশ-ডিবি ঘটনাস্থল পরিদর্শন করলেও ঘটনার ৩দিন পার হয়ে যাওয়ার পরও আদৌ উদ্ধার হয়নি মোটরসাইকেল।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ওসি গোলাম মর্তুজা জানান,মোটরসাইকেল চুরির ঘটনায় আমরা বিভিন্ন ধরণের ব্যবস্থা নিচ্ছি।সাদা পোষাকের আমাদের বাহিনীর লোকজন নানা স্পটে টহল দিচ্ছেন।

যেসব স্থানে মোটরসাইকেল বেশি পার্কিং করা হয় সেসব জায়গার সিসিটিভিও নজরদারি জোরাদর করছি। চোর ধরতে ও চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার করতে আমাদের অভিযান অব্যাহত আছে।