ঢাকাThursday , 5 August 2021
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে টমটম চালকদের ভাড়া নৈরাজ্য

Link Copied!

মুহিন শিপনঃ   শায়েস্তাগঞ্জে দিন দিন বেড়েই চলছে টমটম চালকদের নৈরাজ্য। যেখানে সেখানে পার্কিং, ওভারটেকিং, যাত্রীদের সঙ্গে অসদাচরণ, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।
চলমান লকডাউন উপেক্ষা করে পরিপূর্ণ যাত্রী বোঝাই করে চললেও দ্বিগুণ ভাড়া হাকছেন যাত্রীদের কাছে। এ নিয়ে প্রায়ই চালকদের সঙ্গে যাত্রীদের কথা কাটাকাটিসহ হাতাহাতির ঘটনাও ঘটছে।
জানা যায় শায়েস্তাগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ছালেক মিয়া দাউদনগর বাজার থেকে নতুনব্রীজ পর্যন্ত ১০ টাকা এবং এর মধ্যবর্তী স্থানে নামলে ভাড়া ৫ টাকা নির্ধারণ করেন। বর্তমানে পৌর কর্তৃপক্ষের তদারকির অভাবে ইচ্ছামত ভাড়া আদায় করছেন চালকরা। যাদের অধিকাংশেরই আবার নেই পৌরসভার লাইসেন্স।
 আসা টমটমের যাত্রী রুবেল মিয়া জানান,
দাউদনগর বাজার থেকে পুরান বাজারে আসছি ড্রাইভার ১০ টাকা ভাড়া দাবী করেছে। প্রথমে দিতে চাইনি পরে ঝগড়ার ভয়ে দিতে বাধ্য হয়েছি।
আরেকজন যাত্রী জানান, ৭ জন এক টমটমে গাদাগাদি করে আসছি তবুও দ্বিগুণ ভাড়া দিতে হয়েছে।
অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে একজন চালককে প্রশ্ন করা হলে তিনি জানান, ভাড়া কেউ নির্ধারণ করে দেয়নি। এখন লকডাউন তাই ডাবল ভাড়া নিচ্ছি।
এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলাম জানান, বেশ কিছুদিন আগে টমটমের নেতৃবৃন্দদের ডেকে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত না নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছিলাম। অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয় টি আমি অবগত নই। যদি কেউ অতিরিক্ত ভাড়া আদায় করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
এইবিষয়ে শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ফরিদ আহমেদ অলি’র সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।