ঢাকাMonday , 31 August 2020
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জের “কাজল” নিখোঁজের একমাস

অনলাইন এডিটর
August 31, 2020 5:51 pm
Link Copied!

ছবি: শায়েস্তাগঞ্জের নিখোঁজ ‘কাজল মিয়া’।

 

এম হায়দার চৌধুরী : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর এলাকার বুদ্ধি প্রতিবন্ধী কাজল মিয়া (২৭) গত ৩০ জুলাই ২০২০ থেকে নিখোঁজ রয়েছে। ৩১ আগস্ট পর্যন্ত এক মাসেও তার কোন খোঁজ পাওয়া যাচ্ছেনা। কাজল বুদ্ধি প্রতিবন্ধী হলেও কর্মঠ ও সুস্বাস্থ্যের অধিকারী ছিল। কাজল মিয়া রাষ্ট্র স্বীকৃত একজন বুদ্ধি প্রতিবন্ধী হিসেবে সরকার কর্তৃক প্রদত্ত ভাতা/সহযোগীতাও সে পায়। সমাজসেবো অধিদপ্তর কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী কার্ড আছে কাজল মিয়ার। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমসহ অনলাইন পত্রিকা ও জাতীয় পত্রিকায়ও তার নিখোঁজের সংবাদ প্রকাশিত হয়েছে। এখনো তার কোন খোঁজ পাওয়া যায়নি। তার মা আয়েশা খাতুনের কান্না থামছেনা। পুত্রশোকে অসুস্থ হয়ে পড়েছে সে। শায়েস্তাগঞ্জ পৌর এলাকার দাউদনগর গ্রামে মায়ের সাথে বসবাস করতো কাজল। কাজলের বাবা, মৃত: ফজলুল হক। কাজলেরা দুইভাই দুই বোন সে ছিল বড় ছেলে।

উল্লেখ্য, কাজল মিয়া গত ৩০ জুলাই ভোরবেলা ঘর থেকে বের হয়ে আজ অবধি ফিরে আসেনি। সে নিখোঁজ হওয়ার পর বিভিন্ন জাযগায় অনেক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। এ মর্মে শায়েস্তাগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরী করা হয়েছে। জিডি নং-১১৪ তারিখ ০৩/০৮/২০২০ খ্রি.। এর পর হারানো বিজ্ঞপ্তি ছাপিয়ে বিলি করা হয়েছে সর্বত্র। অদ্য ৩১ আগস্ট পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি। তার ভাগ্যে কি ঘটেছে কেউ জানে না।

কাজলের মা আয়েশা খাতুনের সাথে কথা বলে জানা যায়, তার অভাবের সংসার ছেলে কাজল মাঝেমাঝে কিছু রোজগার করতো, এখন তাও নাই। কাজল নিখোঁজ হওয়ার পর থেকে যে, যেখানে বলেছে সেখানে খোঁজ খবর নিয়েছে। এতে তার অনেক টাকা পয়সাও খরচ হয়েছে। তার পরও ছেলের কোন সন্ধান পাওয়া যাচ্ছেনা।