ঢাকাFriday , 8 March 2024
আজকের সর্বশেষ সবখবর

শনিবার উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে জেলা পরিষদ নির্বাচন

Link Copied!

আগামীকাল শনিবার (৯মার্চ) উৎসবমুখর পরিবেশে হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জেলাসহ ৯টি উপজেলায় ৯টি ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে চলবে এই ভোট গ্রহন। এদিকে নির্বাচন চলাকালীন সময়ে ইলেক্ট্রনিক্স ডিভাইস যেমন মোবাইল ফোন,ডিজিটাল ক্যামেরা নিয়ে ভোটকেন্দ্রে প্রবেশ করা যাবেনা এবং ভোটাররা এসব অন্যত্র রেখে কেন্দ্রে প্রবেশ করতে হবে মর্মে নির্বাচন কমিশন অফিস থেকে জানানো হয়েছে।

অন্যদিকে এই নির্বাচনকে ৯টি কেন্দ্রে ভাগ করা হয়েছে। সাধারণ-১ ও সংরক্ষিত-১ এর কেন্দ্র হিসেবে রাখা হয়েছে আজমিরীগঞ্জের উপজেলা কমপ্লেক্স সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রে আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ,আজমিরীগঞ্জ পৌরসভা,উপজেলাধীন ১নং আজমিরীগঞ্জ,২নং বদলপুর,৩নং জলসুখা,৪নং কাকাইলছেও এবং ৫নং শিবপাশা ইউনিয়ন পরিষদের ভোটাররা (জনপ্রতিনিধি) ভোট দিতে পারবেন। এই কেন্দ্রে মোট ভোটার ৬৮ জন। তন্মধ্যে নারী ভোটার ১৬ জন এবং পুরুষ ভোটার ৫২জন। বুথ সংখ্যা থাকবে ২টি।

সাধারণ-২ ও সংরক্ষিত-১ এর কেন্দ্র বানিয়াচং মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়। এই কেন্দ্রে উপজেলা পরিষদ.১নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদ,২নং উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদ,৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদ,৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ,৫নং দৌলতপুর ইউনিয়ন পরিষদ,৬নং কাগাপাশা ইউনিয়ন পরিষদ,৭নং বড়ইউড়ি ইউনিয়ন পরিষদ,৮নং খাগাউড়া ইউনিয়ন পরিষদ,৯নং পুকড়া ইউনিয়ন পরিষদ,১০নং সুবিদপুর ইউনিয়ন পরিষদ,১১নং মক্রমপুর ইউনিয়ন পরিষদ,১২নং সুজাতপুর ইউনিয়ন পরিষদ,১৩নং মন্দরি ইউনিয়ন পরিষদ,১৪নং মুরাদপুর ইউনিয়ন পরিষদ ও ১৫নং পৈলারকান্দি ইউনিয়ন পরিষদের ভোটাররা (জনপ্রতিনিধি) তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৯৭ জন। তন্মধ্যে পুরুষ ১৫১ জন ও নারী ভোটার রয়েছে ৪৬জন। এই কেন্দ্রে বুথের সংখ্যা ২টি।

সাধারণ-৩ ও সংরক্ষিত-১ এর ভোট কেন্দ্র হবে নবীগঞ্জের হীরা মিয়া গার্লস হাইস্কুল। এই কেন্দ্রে উপজেলার নবীগঞ্জ উপজেলা পরিষদ,নবীগঞ্জ পৌরসভা,১নং বড়ভাকৈর (পশ্চিম) ইউনিয়ন পরিষদ,২নং বড়ভাকৈর (পূর্ব) ইউনিয়ন পরিষদ, ৩নং ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ,৪নং দীঘলবাগ ইউনিয়ন পরিষদ,৫নং আউশকান্দি ইউনিয়ন পরিষদ,৬নংকুর্শি ইউনিয়ন পরিষদ,৭নং করগাঁও ইউনিয়ন পরিষদ,৮নং নবীগঞ্জ ইউনিয়ন পরিষদ,৯নং বাউসা ইউনিয়ন পরিষদ,১০নং দেবপাড়া ইউনিয়ন পরিষদ,১১নং গজনাইপুর ইউনিয়ন পরিষদ,১২নং কালিয়ারভাঙ্গা ইউনিয়ন পরিষদ ও ১৩নং পানিউমদা ইউনিয়ন পরিষদের ভোটাররা (জনপ্রতিনিধি) ভোট প্রদান করবেন। এই কেন্দ্রে ভোট ভোটার সংখ্যা ১৮৪ জন। তার মধ্যে নারী ভোটার ৪৩ ও পুরুষ ভোটারের সংখ্যা ১৪১ জন। বুথ থাকবে ২টি।

সাধারণ-৪ ও সংরক্ষিত-২ ভোট কেন্দ্র হিসেবে রাখা হয়েছে লাখাই উপজেলার কালাউক উচ্চ বিদ্যালয়। এই ভোট কেন্দ্রে লাখাই উপজেলা পরিষদ,উপজেলাধীন ১নং লাখাই ইউনিয়ন পরিষদ,২নং মোড়াকরি ইউনিয়ন পরিষদ,৩নং মুড়িয়াউক ইউনিয়ন পরিষদ,৪নং বামৈ ইউনিয়ন পরিষদ,৫নং করাব ইউনিয়ন পরিষদ ও ৬নং বুল্লা ইউনিয়ন পরিষদের ভোটাররা (জনপ্রতিনিধি) তাদের ভোট প্রদান করবেন। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ৮০ জন। তন্মধ্যে নারী ভোটার ১৯জন ও পুরুষ ভোটার ৬১জন। বুথ থাকবে ২টি।

সাধারণ-৫ ও সংরক্ষিত-২ ভোট কেন্দ্র হবে সদর উপজেলার হবিগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ। এখানে সদর উপজেলা পরিষদ,হবিগঞ্জ পৌরসভা,উপজেলাধীন ১নং লুকড়া ইউনিয়ন পরিষদ,২নং রিচি ইউনিয়ন,৩নং তেঘরিয়া ইউনিয়ন পরিষদ,৪নং পৈল ইউনিয়ন পরিষদ,৫নং গোপায়া ইউনিয়ন পরিষদ,৬নং রাজিউড়া ইউনিয়ন পরিষদ,৭নং নিজামপুর ইউনিয়ন পরিষদ ও ৮নং লস্করপুর ইউনিয়নের ভোটাররা (জনপ্রতিনিধি) এখানে ভোট প্রদান করবেন। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্য ১২০জন। তন্মধ্যে নারী ভোটার ২৮জন ও পুরুষ ভোটার ৯২ জন। বুথ সংখ্যা ২টি।

সাধারণ-৬ ও সংরক্ষিত-২ ভোট কেন্দ্র থাকবে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ে। এই কেন্দ্রে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ,শায়েস্তাগঞ্জ পৌরসভা,উপজেলাধীন ৭নং নুরপুর ইউনিয়ন পরিষদ,৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদ ১১নং ব্রাক্ষণডুরা ইউনিয়ন পরিষদের ভোটাররা (জনপ্রতিনিধি) ভোট দিবেন। এখানে মোট ভোটার ৫৫জন। এর মধ্যে নারী ভোটার ১৪ জন আর পুরুষ ভোটার ৪১ জন। বুথ থাকবে ২টি।

সাধারণ-৭ ও সংরক্ষিত-৩ এ ভোট কেন্দ্র হবে বাহুবল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়। এখানে বাহুবল উপজেলা পরিষদ,উপজেলাধীন ১নং স্নানঘাট ইউনিয়ন পরিষদ,২নংপুটিজুরি ইউনিয়ন পরিষদ,৩নং সাতকাপন ইউনিয়ন পরিষদ,৪নং বাহুবল ইউনিয়ন পরিষদ,৫নং লামাতাসি ইউনিয়ন পরিষদ,৬নং মিরপুর ইউনিয়ন পরিষদ,৭নং ভাদেশ^র ইউনিয়ন পরিষদের ভোটাররা (জনপ্রতিনিধি) তাদের ভোট দিবেন। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ৯৪জন। নারী ভোটার ২২ ও পুরুষ ভোটার ৭২ জন। বুথ সংখ্যা ২টি।

সাধারণ-৮ ও সংরক্ষিত-৩ এ ভোট কেন্দ্র হবে মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়। এ কেন্দ্রে মাধবপুর উপজেলা পরিষদ,পৌরসভা,১নং ধর্মঘর ইউনিয়ন,২নং চৌমুহনী ইউনিয়ন পরিষদ,৩নং বহরা ইউনিয়ন পরিষদ,৪নং আদাঐর ইউনিয়ন পরিষদ,৫নং আন্দিউড়া ইউনিয়ন পরিষদ,৬নং শাহজানপুর ইউনিয়ন পরিষদ,৭নং জগদীশপুর ইউনিয়ন পরিষদ,৮নং বুল্লা ইউনিয়ন পরিষদ,৯নং নোয়াপাড়া,১০নং ছাতিয়াইন ইউনিয়ন পরিষদ,১১নং বাঘাসুরা ইউনিয়ন পরিষদের ভোটারর ( জনপ্রতিনিধি) ভোট দিবেন। এ কেন্দ্রে ভোটার সংখ্যা ১৫৮ জন। তন্মধ্যে নারী ৩৭ জন ও পুরুষ ভোটার ১২১ জন। বুথ থাকবে ২টি।

সাধারণ-৯ ও সংরক্ষিত-৩ এ ভোট কেন্দ্র হবে চুনারুঘাট সরকারি প্রাথমিব বিদ্যালয়। এখানে উপজেলা পরিষদ,পৌরসভা,১নং গাজীপুর ইউনিয়ন পরিষদ,২নং আহমদাবাদ ইউনিয়ন পরিষদ,৩নং দেওরগাছ ইউনিয়ন পরিষদ,৪নং পাইকপাড়া ইউনিয়ন পরিষদ,৫নং শানখলা ইউনিয়ন পরিষদ,৬নং চুনারুঘাট ইউনিয়ন পরিষদ,৭নং উবাহাটা ইউনিয়ন পরিষদ,৮নং সাটিয়াজুরি ইউনিয়ন পরিষদ,৯নং রানীগাঁও ইউনিয়ন পরিষদ ও ১০নং মিরাশী ইউনিয়ন পরিষদের ভোটারর (জনপ্রতিনিধি) তাদের ভোট দিবেন। এখানে মোট ভোটার ১৪৬ জন। এর মধ্যে নারী ভোটার ৩৪ জন ও পুরুষ ভোটার ১১২ জন। বুথ থাকবে ২টি।

প্রসঙ্গত,শনিবার ৯টি সাধারণ ওয়ার্ডে,৯টি ভোট কেন্দ্রে ১৮টি ভোটকক্ষে হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন মোট ভোটার সংখ্যা ১ হাজার ১শ ২ জন। এর মধ্যে নারী ২৫৯ জন ও পুরুষ ভোটার ৮৪৩ জন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বতি করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী (ঘোড়া),জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার (আনারস),মো:ফরিদ উদ্দিন তালুকদার(মোটরসাইকেল) ও মো: নুরুল হক (চশমা)।