ঢাকাWednesday , 18 August 2021
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গে ব্যস্ততম রাস্তায় অপরিকল্পিতভাবে স্থাপিত বৈদ্যুতিক খুঁটি : বিড়ম্বনায় পথচারীরা

Link Copied!

তাপস হোম  :   বানিয়াচঙ্গে জনবহুল রাস্তার মাঝখানে অপরিকল্পিতভাবে স্থাপিত বৈদ্যুতিক খুটিগুলো দীর্ঘদিন সংস্কারের অভাবে মরণফাঁদে পরিণত হযেছে । স্থানী য়রা জানান,রাস্তাটি অনেক ব্যস্ততম হওয়ায় প্রতিদিন শত শত যানবাহন ও পথচারী চলাচল করে এই রাস্তা দিয়ে।

 

এদিকে রাস্তার মধ্যেখানে অপরিকল্পিতভাবে বৈদ্যুতিক খুটিগুলো দাঁড়িয়ে থাকায় সৃষ্টি হয় মহা যানজটের। তাছাড়া উক্ত খুঁটিগুলোর সংযোগ সঞ্চালন লাইনও নিরাপদ নয়। বিভিন্ন দোকান ঘরের উপর দিয়ে টানানো হয়েছে সংযোগ সঞ্চালন লাইন। সামান্য ঝড়-বৃষ্টিতেই সংযোগ লাইন বিচ্ছিন্ন হয়ে যায়। সংযোগ সঞ্চালন লাইন মজবুত না থাকার ফলে যেকোন সময় ঘটতে পারে বড় রকমের দুর্ঘটনা।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐ এলাকার একজন ব্যবসায়ী বলেন,এই ব্যস্ততম রাস্তা দিয়ে প্রতিদিন ব্র্যাক অফিস,সারেংবাজার,মার্কুলী ও চকবাজারে যাতায়াত করে শতশত মানুষ। বৈদ্যুতিক খুঁটিগুলো অপরিকল্পিত ভাবে রাস্তার মাঝখানে থাকায়,এই এলাকার আবাসিক বাসিন্দা,সেলুন,ফার্মেসী,ভুষিমালের দোকান,চায়ের স্টল ও ধান-চাউলের ব্যবসায়ীদেরও পোহাতে হয় নানা বিড়ম্ভনা।

 

 

 

 

 

 

ছবি : বানিয়াচং বড়বাজার-সারংবাজার রোডের পোস্ট অফিসের কাছে স্থাপিত বৈদ্যুতিক খুঁটি। ফলে বিড়ম্বনায় পড়ছেন পথচারীরা

 

 

 

 

 

 

সরেজমিন পরিদর্শন করে দেখা যায়,উপজেলা সদরের বড়বাজার টু সারেংবাজার রোডে পোস্ট অফিসের সামনে এবং দারুল কোরআন মাদ্রাসা গেইটের পাশে,মদীনা ফার্মেসী সংলগ্ন রাস্তার মাঝখানে সর্বমোট ৪ টি বৈদ্যুতিক খুঁটি স্থাপিত আছে অপরিকল্পিতভাবে।

 

খুঁটিগুলোর সংযোগ সঞ্চালন লাইন ও অনিরাপদভাবে বিভিন্ন দোকান ঘরের উপর দিয়ে টানানো হয়েছে। এমতবস্থায় জনদুর্ভোগ এড়াতে সবগুলো খুটি নিরাপদ স্থানে সরানোর পাশাপাশি সংযোগ সঞ্চালন লাইনের দ্রুত সংস্কার প্রয়োজন।

এ ব্যাপারে জানতে চাইলে বানিয়াচং পল্লী বিদ্যুৎ সমিতির জুনিয়র প্রকৌশলী কাজী মোঃ আনিসুল ইসলাম দৈনিক আমার হবিগঞ্জকে বলেন,ডিজিএম মহোদয় বরাবর এলাকাবাসীর পক্ষে একটি আবেদন করা হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করা হবে।