ঢাকাSunday , 22 August 2021
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে শিক্ষার্থীর উপবৃত্তির টাকা গায়েব

Link Copied!

তাপস হোম।।   বানিয়াচং উপজেলার ৬ নং কাগাপাশা ইউনিয়নের অন্তর্গত মাকালকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী দীপা রানী দাসের উপবৃত্তির টাকা গায়েব হয়েছে। একমাস পেরিয়ে গেলেও উদ্ধার হয়নি ভুক্তভোগী শিক্ষার্থীর উপবৃত্তির টাকা।

এ নিয়ে চাপা ক্ষোভ বিরাজ করছে স্হানীয়দের মাঝে। ভুক্তভোগী ছাত্রী দীপা রানী দাসের মা সন্ধ্যা রানী দাস দৈনিক আমার হবিগঞ্জকে বলেন,আমার মেয়ে এর আগে কোনদিন উপবৃত্তির টাকা পায়নি।গত ২০/০৭/২০২১ ইংরেজি তারিখে খবর আসে উপবৃত্তির টাকা এসেছে। সাথে সাথে আমার ০১৭৯২৮৫৬৪৯১ নম্বরের মোবাইল ফোন নিয়ে বাজারে নগদ এজেন্টের দোকানে যাই।

কিন্তু তারা বলে আপনার মোবাইলে কোন টাকা আসেনি। এরপর কয়েকদিন ঘুরতে ঘুরতে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাধনা রানী সূত্রধরের সাথে উনার বানিয়াচংয়ের বাসায় গিয়ে দেখা করি। তখন উনি বলেন,আপনার মোবাইল ফোন রেখে যান,আমি দেখবো কি হয়েছে।

 

 

 

 

 

যথারীতি পরের দিন আমার মোবাইল নিয়ে এসে পুনরায় উনার বাসায় গেলে তিনি জানান,তোমার সহ আরেকজন শিক্ষার্থীর উপবৃত্তির ৩৬০০ টাকা ২৪/০৭/২০২১ ইংরেজি তারিখে বিকাল ৪ঃ২১ মিনিটে ০১৯০৬৪৯৪৯৯৪ নাম্বারে তুলে নিয়ে গেছে।

 

একথা বলার পর তিনি বলেন,আমাদের আর কিছু করার নেই,আপনি উপরে যোগাযোগ করেন। এবিষয়ে জানতে প্রধান শিক্ষিকা সাধনা রানী সূত্রধরের মোবাইলে ফোন দিলে তিনি ছাত্রী দীপা রানী দাসের উপবৃত্তির টাকা গায়েবের সত্যতা স্বীকার করে বলেন,বিষয়টি আমি ইতিমধ্যে আমার উপজেলা শিক্ষা অফিসকে অবগত করেছি।

 

এ ব্যাপারে জানতে চাইলে,বানিয়াচং উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম সরকার বলেন,আমরা আন্তরিকভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছি।ইতিমধ্যে প্রতারকের মোবাইল ফোন নম্বরও চিহ্নিত করা হয়েছে কিন্তু লোকেশন শনাক্ত করা সম্ভব হচ্ছেনা।

যদি দু-এক দিনের মধ্যে লোকেশন শনাক্ত করা না যায়,তবে আমরা শিক্ষা অধিদপ্তরকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অবগত করবো।