ঢাকাSaturday , 28 August 2021
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সেবার কার্যক্রম কাগজে-কলমে বন্দী

Link Copied!

তাপস হোম  :    বানিয়াচং উপজেলা সদরের ১ নং উত্তর-পূর্ব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের সেবার কার্যক্রম কাগজে-কলমে বন্দী। যেখানে ৭ দিন ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দেওয়ার কথা সেখানে সপ্তাহে ২/৩ দিন কয়েক ঘন্টার জন্য তালা খোলা হয়।

 

এছাড়া প্রতিদিন দুর-দুরান্ত থেকে রোগী এসে চিকিৎসা সেবা না পেয়ে ফিরে যাচ্ছে সেবা প্রত্যাশীরা। এমনি অভিযোগ স্হানীয়দের। নাম প্রকাশে অনিচ্ছুক এক স্বাস্থ্যকর্মী বলেন,এখানে গর্ভবতী মায়েদের ২৪ ঘন্টা নরমাল ডেলিভারির সুবিধা থাকার কথা। প্রাথমিক চিকিৎসা ও ঔষধের সুব্যবস্হা থাকার কথা কিন্তু দূর্ভাগ্যবশত এসব থেকে বঞ্চিত এলাকাবাসী।

 

 

 

 

 

 

 

 

ছবি : উপজেলা সদরের ১ নং উত্তর-পূর্ব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের ছবি

 

 

 

 

 

 

 

 

 

 

 

দিনের পর দিন জনবল সংকট আর প্রেষন জ্বরে ভোগছে কেন্দ্রটি। সরেজমিনে শনিবার (২৮ আগসট ) বিকাল ৩ ঘটিকার সময় গিয়ে দেখা যায়,স্বাস্থ্য কেন্দ্রটির মুল গেইট তালাবন্ধ। আশপাশে কেউ নেই অথচ নিয়ম অনুযায়ী একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার,একজন ফার্মাসিস্ট,একজন ভিজিটর,একজন আয়া এবং একজন নিরাপত্তা প্রহরী থাকার কথা।

 

কাউকে না পেয়ে অত্র ইউনিয়নের ওয়ার্ড মেম্বার নুরুন্নাহার বেগমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,তারা বেতন নেন ঠিকই কিন্তু সেবা দিতে আসেননা। শনিবার ও মঙ্গলবার একজন আসেন দু-তিন ঘন্টার জন্য। এরপর আর সারা সপ্তাহ কারো দেখা পাওয়া যায়না ।বেশিরভাগ সময়ই তালাবদ্ধ থাকে স্বাস্থ্য কেন্দ্রটি।

 

সরকার ইউনিয়নবাসীয় জন্য এত সুন্দর একটি স্বাস্থ্য কেন্দ্র দিলো কিন্তু কপাল মন্দ আমাদের।  এবিষয়ে বানিয়াচং উপজেলা সহকারী পরিবার-পরিকল্পনা কর্মকর্তা হাদী হোসেন দৈনিক আমার হবিগঞ্জকে বলেন,জনবলের অভাবে উক্ত স্বাস্থ্য কেন্দ্রটিতে কাঙ্খিত সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। শীঘ্রিই শুন্য পদগুলো পুরণের চেষ্টা করা হবে।