ঢাকাSaturday , 8 August 2020
আজকের সর্বশেষ সবখবর

জেলা যুবলীগ সভাপতির ভাই বাবুলের জমি দখল নিয়ে নিউজ করায় সাংবাদিক সুমনকে কারণ দর্শানোর নোটিশ

Link Copied!

স্টাফ রিপোর্টার : জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিমের ভাই বাবুলের জায়গা দখল নিয়ে দৈনিক “আমার হবিগঞ্জে” সংবাদ প্রকাশ করায় পত্রিকার বার্তা সম্পাদক ও বানিয়াচং উপজেলা যুবলীগের সহ-আইনবিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন সুমনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে বানিয়াচং উপজেলা যুবলীগ।

 

শনিবার (৮আগস্ট) বানিয়াচং উপজেলা যুবলীগের সভাপতি রেখাছ মিয়া ও সাধারণ সম্পাদক আলমগীর মিয়ার যৌথ স্বাক্ষরে দলীয় প্যাডে এ নোটিশ প্রদান করেন তারা।

কারণ দর্শানের নোটিশে জানা যায়, -এতদ্বারা আপনার অবগতি জন্য জানানো যাইতেছে যে,বিগত ৩ আগস্ট তারিখে দৈনিক আমার হবিগঞ্জ সংবাদপত্র (সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক) বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও জেলা যুবলীগের নির্বাচিত সভাপতি আতাউর রহমান সেলিম ও তার ভাইসহ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জায়গা দখল শিরোনামটি যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আপনি উপজেলা যুবলীগের সহ-আইনবিষয়ক সম্পাদক। এ পদটিতে দীর্ঘদিন যাবত আপনি দায়িত্ব পালন করিতেছেন। অথচ আপনি দলীয় পদ ব্যবহার করে দলের সভাপতির বিরুদ্ধে মিথ্যা মানহানিকর সংবাদ প্রকাশ করেছেন। যা আপনার জন্য সমীচিন নয়।

ছবি : উপজেলা যুবলীগ কর্তৃৃক সাংবাদিক সুমনকে দেয়া নোটিশের কপি

আপনি জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিমের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের মান ক্ষুন্ন হয়েছে,যা দলীয় বিধির পরিপন্থী। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেন দলীয় শৃংঙ্খলা ভঙ্গের বিধি ব্যবস্থা গ্রহন করা হইবেনা। নোটিশ পাওয়ার ০২ (দুই) কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হইল। অন্যথায় আপনার বিরুদ্ধে সংগঠনের বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হইবে। এই কারণ দর্শানোর অনুলিপি বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ জেলা কমিটির বরাবরে প্রেরণ করা হয়েছে।

 

এই বিষয়ে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক ও বানিয়াচং উপজেলা যুবলীগের সহ-আইনবিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন সুমনের সাথে যোগাযোগ করা তিনি জানান,জমি দখলের ভিডিও,ভুক্তভোগীর বক্তব্য,দখলবাজ বাবুলের বক্তব্য সর্বোপরি জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিমের বক্তব্য সহকারে নিউজ করারও পরে এটা কিভাবে মিথ্যা মানহানী হয় তা আমার বোধগম্য নয়। তারপর সংবাদটি প্রকাশের দিন আমি ছুটিতে ছিলাম। পরে আমি অফিসে খোঁজ নিয়ে নিশ্চিত হয়েছি যে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে সংবাদটি সম্পাদকের নির্দেশে প্রকাশ করা হয়েছে।

 

উল্লেখ্য, গত ৩ আগস্ট হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার অনলাইন ভার্সনে “জেলা যুবলীগ সভাপতির ভাই বাবুলের আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভোর রাতে জায়গা দখল”(ভিডিও) শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি পরের দিন পত্রিকার প্রিন্ট ভার্সনেও প্রকাশ করে দৈনিক “আমার হবিগঞ্জ”। সংবাদটি প্রকাশ হওয়ার পর পুরো জেলা জুড়ে তোলপাড় সৃষ্টি করে ।