ঢাকাThursday , 16 March 2023
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাট সরকারি কলেজ ভবন হস্তান্তর জটিলতা ক্লাস ব্যাহত

Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় চুনারুঘাট সরকারি কলেজের নবনির্মিত ভবন হস্তান্তর জটিলতায় ক্লাস ব্যাহত হচ্ছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) চুনারুঘাট সরকারি কলেজের অধ্যক্ষ নবী হোসেন এর সাথে একান্ত আলাপচারিতায় তিনি বিষয়টি নিশ্চিত করেন দৈনিক আমার হবিগঞ্জ প্রতিনিধি কে।

উপজেলার ঐতিহ্যবাহী চুনারুঘাট সরকারি কলেজে শিক্ষা প্রকৌশলীর বাস্তবায়নে বহুতল ভবনের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।কিন্তু দীর্ঘদিন ধরে পুরাতন আধাপাকা ভবন ভেঙে নতুন ভবন নির্মাণ করায় ক্লাস কক্ষের জটিলতায় রয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

কিন্তু দীর্ঘদিন শেষে নবনির্মিত ভবন কাজ সম্পন্ন হলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিল জটিলতায় ভবনটি হস্তান্তর না করায় বিড়ম্বনায় পরতে হয় কলেজ কর্তৃপক্ষকে।

এ বিষয়ে টিকাদারী প্রতিষ্ঠান প্রোপ্রার্টি ডেভেলপমেন্ট লিমিটেড দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার ইউসুফ আহমেদের সাথে কথা হলে তিনি জানান,আমরা ভবনটি নির্মাণ কাজ সম্পন্ন করেছি। কিন্তু ভবনের বিল সংক্রান্ত কারনে হস্তান্তর জটিলতা সৃষ্টি হয়েছে।

আমরা পুনরায় একটি বিল মন্ত্রণালয়ের প্রেরণ করেছি,বিলটি পাশ হওয়ার সাথে সাথে ভবনটি কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবো। তবে তিনি চলতি সপ্তাহের মধ্যে হস্তান্তর আশ্বাস দেন এই প্রতিনিধিকে।

মুলত দুই আড়াই বছর পূর্বে সাত কোটি এক চল্লিশ লক্ষ টাকায় ভবন নির্মাণ করার চুক্তি স্বাক্ষর করে ঠিকাদারি প্রতিষ্ঠান। পরবর্তীতে পুনরায় সাত কোটি একষট্টি লক্ষ টাকা দাবি করায় বিড়ম্বনা সৃষ্টি হয়েছে বলে জানান টিকাদার কর্তৃপক্ষ।