ঢাকাSaturday , 26 March 2022
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা দিবসে জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষার্থীরা

Link Copied!

বিশ্বের বুকে মাতৃভাষা প্রতিষ্ঠার দাবিতে জীবন দেওয়ার নজির এক মাত্র বাঙ্গালী জাতির।

বাংলাভাষা প্রতিষ্ঠার এ দাবিতে রক্তের বিনিময়ে অর্জিত ২১ ফেব্রুয়ারি যা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে প্রতিষ্ঠিত।

আর সেই সাথে বিশ্বের বুকে স্থান করে নিয়েছে ভাষা ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার প্রতীক শহীদ মিনার। তবুও প্রতিনিয়ত চলেছে শহীদ মিনার অবমাননা।

কোথাও কোথাও আড়ালে ঢাকা পড়েছে বাঙ্গালী জাতির এমন গর্বের প্রতীক শহীদ মিনার।

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে ও জুতা পায়ে শহীদ মিনার অবমাননার ঘটনা ঘটেছে মাধবপুর উপজেলার নোয়াপাড়া সৈয়দ সঈদ উদ্দীন হাই স্কুল এন্ড কলেজে ।

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে সরেজমিনে দেখা যায় এক দিকে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হচ্ছে অন্য দিকে সৈয়দ সঈদ উদ্দীন হাই স্কুল এন্ড কলেজ এ শিক্ষার্থীরা জুতা পায়ে শহীদ মিনারে বসে আড্ডা দিচ্ছেন কেউ বা আবার জুতা পায়ে বসে মোবাইলে গেম খেলে সময় পার করছেন

উপরোক্ত বিষয়ে নোয়াপাড়া ইউপি ছাত্রলীগ সভাপতি ইকবাল হোসেনের সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি নিন্দনীয়  ।

ছাত্র-ছাত্রীদের শহীদ মিনারের গুরুত্ব সম্পর্কে শিক্ষকদের শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করা উচিত এবং কিভাবে শহীদদের প্রতি সম্মান শ্রদ্ধা করতে হয় এটা শিক্ষা দেওয়া উচিত তিনি মনে করেন শিক্ষার অভাবে এমনটি হয়েছে।

এ বিষয়ে জানতে চেয়ে সৈয়দ সঈদ উদ্দীন হাই স্কুল এন্ড কলেজ এর প্রিন্সিপাল মোঃ মিজানুর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান বিষয়টি দুঃখজনক  ।

আমরা মহান স্বাধীনতা দিবস উদযাপন নিয়ে ব্যস্ত ছিলাম অন্যদিকে হয়তো বহিরাগত লোকজন শহীদ মিনারে বসা ছিল।

স্কুলের ইউনিফর্ম পরা বেশ কয়েকজন ছাত্র ছাত্রী কথাটি জানালে তিনি অস্বীকার করে বলেন এইগুলো স্কুলের ছাত্র-ছাত্রী নয় বাইরের লোকজন হবে।

তবে এমনটি ঘটে যাওয়ার জন্য আমি দুঃখ প্রকাশ করছি।