ঢাকাSaturday , 9 May 2020
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে তালিকাভুক্ত দালালদের দৌড়-ঝাপ

Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসের প্রাদূভার্বে সারা দেশ আতঙ্কিত হলেও হবিগঞ্জ সদর হাসপাতালে থেমে নেই দালালদের দৌড়-ঝাপ। সেবা নিতে আসা মানুষদের ভুল বুঝিয়ে নিজেদের নির্ধারিত ফার্মেসীতে নিয়ে ইচ্ছেমত টাকা আদায় করাই এদের কাজ। কখনও মেয়াদ উত্তির্ণ আবার কখনো নিন্ম মানের কোম্পানীর ঔষধ দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে থাকে এরা। নির্ধারিত ফার্মেসী ছাড়াও এরা বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালের নিয়োগ প্রাপ্ত দালাল হিসেবে কাজ করে থাকে।

হবিগঞ্জ সদর হাসপাতালে আসা রোগীদের প্রাইভেট ক্লিনিক বা হাসপাতালে নিলেই মিলে মোটা অঙ্কের কমিশন। দালালের কথা মত না গেলে রোগীদের পড়তে হয় মহা ঝামেলায়, শুনতে হয় নানান কথা, বকা-ঝকা। কোন কোন সময় রোগী ও দালালদের মাঝে ব্যবস্থা পত্র নিয়ে ঘটে টানা হেচড়ার বা হাতা-হাতির ঘটনাও। তবে সম্প্রতি দালালির পাশাপাশি হবিগঞ্জ সদর হাসপাতাল চত্ত্বরে থাকা ভাসমান পতিতাদের মদদ দিয়ে অসামাজিক কার্যকালাপেরও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। হবিগঞ্জ সদর হাসপাতাল ও জেলা প্রশাসনের তড়িৎ প্রদক্ষেপে চিহ্নিত দালালের তালিকা তৈরি করে হবিগঞ্জ সদর থানার ওসি মোঃ মাসুক আলীর সহযোগীতায় কিছু দালালদের জেল-জরিমানা প্রদান করলেও করোনার পরিস্থিতিতে আবার যেই, সেই।

সিভিল সার্জন ডাঃ একেএম মোস্তাফিজুর রহমান জানান, দালালদের বিষয়ে কোন ছাড় নেই। খুব শীঘ্রই আবার তালিকা ভুক্ত দালালদের ব্যাপারে আবারও কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। হবিগঞ্জ সদর হাসপাতালের ফার্মেসী মালিক সমিতির সভাপতি মোস্তাফা কামাল আজাদ রাসেল জানান, কোন তালিকা ভুক্ত দালাল হাসপাতালের ভেতরে যাওয়া একদম নিষেধ। আমাদের কমিটিতে কোন তালিকা ভুক্ত দালাল নেই। কোন তালিকা ভুক্ত দালালের ব্যাপারে কোন ছাড় নেই। এ ব্যাপারে কোন তথ্য পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

হবিগঞ্জ সদর থানার ওসি মোঃ মাসুক আলী জানান, তালিকা ভুক্ত দালালদের ব্যাপারে কোন ছাড় নেই। কোন দালাল সাধারণ মানুষকে হয়রানি করলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। করোনায় ও থেমে নেই সেবা প্রত্যাশীদের হয়রানি হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে তালিকাভুক্ত দালালদের দৌড়-ঝাপ।