ঢাকাThursday , 16 September 2021
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ জেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন : শাহিন সভাপতি-সেতু সম্পাদক

Link Copied!

তারেক হাবিব :  হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির বহুল প্রত্যাশিত বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে গত বুধবার (১৫সেপ্টম্বর) । ১৪২৮ সালের জন্য এই নির্বাচনে সভাপতি পদে বিপুল ব্যবধানে ২জন প্রতিদ্বন্দ্বিকে পরাজিত করে ১ম বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবি মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন। আর সাধারণ সম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে ৪জনকে বিশাল ভোটে হারিয়েবিজয়ী হয়েছেন সিনিয়র আইনজীবি শেখ ফরহাদ এলাহী সেতু।

বুধবার ৪ ঘন্টা ব্যাপী ভোট গণনা শেষে রাত ৯টায় বেসরকারী ফলাফল ঘোষণা করা হয়। এর আগে বুধবার বার সারাদিন ব্যাপী উৎসবমুখর পরিবেশে হবিগঞ্জ জেলা বার নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়।

 

 

 

 

 

ছবি : জেলা আইনজীবি সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের ফাইল ছবি

 

 

 

 

 

 

 

 

হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির এ বারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৫৯৪ জন। এর মধ্যে জেলা আইনজীবী সমিতির ৫১২ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি পদে বিজয়ী আইনজীবি মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন রেকর্ড সংখ্যক ২১৭ ভোট পেয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান সভাপতি সিনিয়র আইনজীবি মোঃ আবুল মনসুর চৌধুরী পেয়েছেন ২১১ ভোট।

এছাড়া সহ- সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আইনজীবি মোঃ সালেহ উদ্দিন আহমেদ। তিনি পেয়েছেন ২৫০ ভোট। তার প্রতিদ্বন্দ্বি আইনজীবি মোঃ ইলিয়াস মিয়া পেয়েছেন ২৪১ ভোট। সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন মোট ৫ জন। এ পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে ১৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সিনিয়র আইনজীবি শেখ ফরহাদ এলাহী সেতু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আইনজীবি মোঃ আব্দুল হাই পেয়েছেন পেয়েছেন ১৩১ ভোট। যুগ্ম-সম্পাদক ১ম শাখা পদে বিজয়ী হয়েছেন আইনজীবি মোঃ হাবিবুর রহমান। তিনি পেয়েছেন ২৪১ ভোট।

 

এই পদে অন্য প্রার্থী আইনজীবি মনমোহন দেবনাথ। তিনি পেয়েছেন ১১২ ভোট। যুগ্ম-সম্পাদক ২য় শাখা পদে বিজয়ী হয়েছেন আইনজীবি মোঃ আজিজুর রহমান, তিনি পেয়েছেন ২৫৮ ভোট। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মহিবুর রহমান পেয়েছেন ১৪৮ ভোট। লাইব্রেরী ও সংস্কৃতি সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মোহাম্মদ শামীম আহমেদ, তিনি পেয়েছেন ২৯১ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি নরেশ চন্দ্র পাল পেয়েছেন ২১২ ভোট। ক্রীড়া ও সামাজিক উন্নয়ন পদে ১৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোঃ সেলিম আহমেদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ মুজিবুর রহমান চৌধুরী পেয়েছেন ১৫২ ভোট।

 

প্রধান নির্বাচন কর্মকর্তা আইনজীবি নুরুল আমিন জানান, অত্যন্ত উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। সকাল ১০ টায় প্রধান নির্বাচন কর্মকর্তার প্রথম ভোটের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়।

নব- নির্বাচিত সভাপতি মঞ্জুর উদ্দিন শাহিন দৈনিক আমার হবিগঞ্জ’কে বলেন, ‘‘সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আমি খুবই খুশী। আশা করছি অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করতে পারব। আদালতের টাউট-বাটপার প্রতিরোধে যতেষ্ট তৎপর ও হবিগঞ্জ জেলা বারের সার্বিক কল্যাণে নিজেকে নিয়োজিত রাখব।

নব-নির্বাচিত সাধারণ সম্পাদক শেখ ফরহাদ এলাহী সেতু জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে, এ নির্বাচনে তিনি খুবই খুশী। অন্যায় এবং দূর্নীতিবাজদের বিরুদ্ধে তাদের ভূমিকা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নির্বাচন অনুষ্ঠানস্থল নবীন-প্রবীণ আইনজীবীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে আদালতপাড়া। বয়সের কারণে আইন পেশায় অনিয়মিত হয়ে পড়া প্রবীণ অনেক আইনজীবীও ভোটাধিকার প্রয়োগের জন্য আসেন আদালত পাড়ায়।

এ সময় হবিগঞ্জ জেলা দায়রা জজ ও বিভিন্ন আদালতের বিচারকবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরাও দিনব্যাপী এ নির্বাচন পরিদর্শন করেন।

এদিকে, জেলা আইনজীবি সমিতির নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে অভিনন্দন জানিয়েছেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত।