ঢাকাSaturday , 27 June 2020
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে করোনাকালীন সময়ে ডিজিটাল মেলা হবে অনলাইনে 

Link Copied!

হবিগঞ্জ প্রতিনিধি  :   হবিগঞ্জে এবার ডিজিটাল মেলা হবে অনলাইনে। আগামী ২৮ থেকে ৩০ জুন এই মেলা অনুষ্ঠিত হবে। বিভিন্ন সরকারি দপ্তর ২৭ জুনের মাঝে তাদের বিভিন্ন তথ্য অনলাইনে আপডেট করবে। এবারের মেলায় মুজিববর্ষ উপলক্ষে থাকবে মুজিব কর্ণার। গতকাল শুক্রবার (২৬জুন) বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেসব্রিফিং ও সেমিনারে সভাপতির বক্তব্যে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এই তথ্য জানান।
পরে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি উম্মে ইসরাত।
আলোচনায় অংশ নেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লা, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, সাংবাদিক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান শওকত ও শ্রীকান্ত গোপ। প্রেসব্রিফিং ও সেমিনারে জুমের মাধ্যমেও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

ছবি : প্রেসব্রিফিংয়ে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক কামরুল হাসান

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, হবিগঞ্জে অনলাইন শিক্ষা কার্যক্রম সারা দেশে প্রশংসিত হয়েছে। হাইস্কুলগুলোর ৯৮ শতাংশ শিক্ষার্থীকে এই কার্যক্রমে সম্পৃক্ত করা সম্ভব হয়েছে। ক্যাবল টিভির চ্যানেলে অনলাইন স্কুলের ক্লাস প্রচার করায় যাদের ইন্টারনেট সুবিধা নেই তারাও এর সুবিধা নিতে পারছে। আমরা যারা অনলাইন স্কুলের জন্য কনটেন্ট তৈরি করছেন তাদের মধ্য থেকে প্রতি উপজেলায় ডিজিটাল শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত করে পুরস্কৃত করব।
তিনি আরও জানান, করোনা পরিস্থিতে জেলা প্রশাসন জুলাই মাস জুড়ে পুরো জেলায় বৃক্ষ রোপন কর্মসূচি বাস্তবায়ন করবে।