ঢাকাMonday , 20 April 2020
আজকের সর্বশেষ সবখবর

স্রোতের বিপরীতে সাধারণ মানুষের পাশে একজন ইছাক আলী

Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক,  শায়েস্তাগঞ্জ :   সারাদেশে করোনা ভাইরাস মহামারী আকারে ধারণ করেছে। চলমান সংকট থেকে কাটিয়ে উঠার জন্য সব জেলায়ই সরকার লকডাউন ঘোষণা করেছে।এই লকডাউনের কারণে বিপাকে পড়েছেন নিত্য আয়ের সাধারণ মানুষ গুলো। স্থবির জীবন যাপনে হিমশিম খাচ্ছে মানুষজন।
এই সংকটে অসহায় নিরীহ মানুষদের পাশে দাঁড়িয়েছেন ইছাক আলী সেবন।শায়েস্তাগঞ্জের নুরপুর ইউনিয়নের পুরাসুন্দা গ্রামে বেড়ে উঠা ইছাক আলী সেবনের। বর্তমানে তিনি নুরপুর  ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ব্যক্তি হিসেবে তিনি দলীয় রাজনীতি করলে ও তার উঠাবসা সমাজের সকল স্থরের মানুষের সাথেই। দেশের এই সংকটে তিনি বিরামবিহীন ভাবে কাজ করে যাচ্ছেন। সারাদেশে  করোনা ভাইরাস বিস্তার করার আগেই তার ব্যক্তি উদ্দেগে নুরপুর ইউনিয়ন এ ছয়টি হাত ধোঁয়ার ভ্যাসিন স্থাপন করেন। কখনো কখনো হ্যান্ড মাইক ব্যবহার করে নিজেই নেমে যান মানুষকে সচেতন করার জন্য, তুলে দেন তাদের হাতে মাস্ক, সাবান কখনো  বা স্যানিটাইজার।

ছবি : খাদ্য সামগ্রী দেয়ার আগে বক্তব্য রাখছেন ইছাক আলী সেবন

নুরপুরের শাহজীবাজার সুতাংয়ে নিজেই জীবাণুনাশক স্প্রে করেন। এভাবেই চলছে তার মানুষকে সচেতন করার জন্য বিরামহীন প্রচারণা।  বিগত ৭ দিনে ইউনিয়নের সবকয়টি ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে ১৪০০ জন  মানুষের হাতে তুলে দেন, চাল, ডাল, তেল, পেয়াজ ও সাবান। কেউ কেউ ফোন করলে নাম গোপন রেখে পৌঁছে দিচ্ছেন খাদ্য।

ছবি : অসহায়দের হাতে খাবার তোলে দিচ্ছেন আ’লীগ নেতা ইছাক আলী সেবন

রোববার (১৯এপ্রিল) বিকালে কথা হয় সাদামনের মানুষ ইছাক আলী সেবনের সাথে, তিনি বলেন, নিজ নিজ অবস্থান থেকে আমার সাধ্য অনুযায়ী খেটে খাওয়া মানুষের পাশে থাকার চেষ্টা করছি, এই সংকট সরকারের একার পক্ষে মোকাবেলা করা সম্ভব নয়। তিনি বলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহিরের নির্দেশনায় তিনি অবিরাম ছুটে চলছেন।  তিনি আরো জানান, তার এই কার্যক্রম অব্যাহত থাকবে, পাশাপাশি তিনি সমাজের বিত্তবান মানুষদেরকে সাধারণ মানুষের পাশে থাকার আহব্বান জানান।