ঢাকাTuesday , 1 February 2022
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জ ও বাহুবলে ভোটগ্রহণ সম্পন্ন : বাহুবলে ২টিতে নৌকা, ১টিতে নৌকার বিদ্রোহী, ১টিতে লাঙ্গল এবং বাকী ৪ টিতে স্বতন্ত্র

তারেক হাবিব
February 1, 2022 9:21 am
Link Copied!

কঠোর নিরাপত্তা, উৎসাহ উদ্দীপনা এবং উৎসবের আমেজের মধ্য দিয়ে গতকাল সোমবার (৩১জানুয়ারি) বাহুবল ও শায়েস্তাগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ৮৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৮টা থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ ভোটগ্রহণ করা হয় যা বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

বাহুবল উপজেলায় ৭টি এবং শায়েস্তাগঞ্জ উপজেলার ১টিসহ দুই উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৪৫জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য প্রার্থী ৩৬০জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১০জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

দুই উপজেলার ৮টি ইউনিয়নের মোট ভোটার ১ লক্ষ ৫০ হাজার ৭৫২ জন। শায়েস্তাগঞ্জ উপজেলার সদর শায়েস্তাগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান ৫ জন প্রার্থীর মাঝে জয় লাভ করেছেন বর্তমান চেয়ারম্যান ও শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বুলবুল খান। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৪ হাজার ৫০৪ ভোট। তার নিকটতম প্রার্থী শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নৌকা মনোনীত প্রার্থী আব্দুস সামাদ পেয়েছেন ২ হাজার ১১৪ ভোট। বাহুবল উপজেলার ১নং স্নাঘাট ইউনিয়নে ৩ হাজার ৩৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মোঃ তোফাজ্জল হক রাহিন (ঘোড়া)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মোঃ তাজুল ইসলাম (আনারস) পেয়েছেন ২ হাজার ৭২৪ ভোট।

২নং পুটিজুরী ইউনিয়নে ৫ হাজার ৯৫৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন মোঃ মুদ্দত আলী (নৌকা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খোরশেদ আলম (ঘোড়া) পেয়েছেন ৫ হাজার ১১ ভোট। ৩নং সাতকাপন ইউনিয়নে ৪ হাজার ৮০৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মোঃ আব্দুর রেজ্জাক (আনারস)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী শাহ আবদাল মিয়া (লাঙ্গল) পেয়েছেন ৪ হাজার ভোট।

৪নং বাহুবল সদর ইউনিয়নে ৭ হাজার ৪০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আজমল হোসেন চৌধুরী (ঘোড়া)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী রিফাত ইসলাম মুরাদ (নৌকা) পেয়েছেন ২ হাজার ৯০ ভোট। ৫নং লামাতাসী ইউনিয়নে ৩ হাজার ২৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন উস্তার মিয়া তালুকদার (লাঙ্গল)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মোঃ শাহিন মিয়া (আনারস) পেয়েছেন ২ হাজার ৪৪৯ ভোট।

৬নং মিরপুর ইউনিয়নে ৩ হাজার ৯১১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মোঃ শামীম (চশমা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ সাইফুদ্দিন (নৌকা) পেয়েছেন ২ হাজার ৭১৯ ভোট। ৭নং ভাদেশ্বর ইউনিয়নে ৫ হাজার ৯০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মোঃ কামরুজ্জামান (নৌকা)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মোঃ আব্দুর রউফ বাহার (চশমা) পেয়েছেন ৪ হাজার ৯৬৬ ভোট।

নির্বাচনী তথ্যগুলো নিশ্চিত করেন বাহুবল উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা। এর আগে দুপুরে সুষ্ঠু ভোটাধিকার নিশ্চিত করতে দুপুরে দুই উপজেলার ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেন জেলা প্রশাসক ইসরাত জাহান, পুলিশ সুপার এস এম মুরাদ আলি ও সংশ্লিষ্টরা।

এদিকে, ভোট গ্রহণের আগের রাতে বাহুবলে মোঃ আনিছুর রহমান চৌধুরী (কামাল) নামের এক মেম্বার (ইউপি সদস্য) প্রার্থীর মৃত্যু হয়েছে। গত রবিবার রাত ১০টা ১৫ মিনিটে নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি উপজেলার পুটিজুরী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে “বৈদ্যুতিক পাখা” প্রতীকে ইউপি সদস্য প্রার্থী ছিলেন। আনিছুর রহমান চৌধুরী (কামাল) উপজেলার পুটিজুরী ইউনিয়নের রাজসুরত গ্রামের আলফু মিয়া চৌধুরীর পুত্র ও ৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার।

তবে ইউপি সদস্য প্রার্থীর মৃত্যুতেও স্থগিত হয়নি এ ওয়ার্ডের মেম্বার পদের নির্বাচন। ওই প্রার্থীর পরিবার সূত্রে জানা যায়, মোঃ আনিছুর রহমান চৌধুরী (কামাল) দীর্ঘদিন কিডনীজনিত নানা রোগে ভুগছিলেন।

রবিবার রাতে হঠাৎ তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। বিজয়ী জনপ্রতিনিধিদের অভিনন্দন জানিয়েছেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আওয়ামী লীগ নেতা প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত।