ঢাকাMonday , 28 June 2021
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে কোভিড-১৯ প্রতিরোধে ব্র্যাকের ‘সামাজিক দুর্গ’ প্রকল্পের কার্যক্রম চলমান

Link Copied!

মুহিন শিপনঃ   শায়েস্তাগঞ্জে ব্র্যাকের স্ব্যাস্থ, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচীর অর্ন্তভুক্ত কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক দুর্গ প্রকল্পের উদ্যোগে শায়েস্তাগঞ্জের সবগুলো কমিউনিটি ক্লিনিকের সিজি গ্রুপের সদস্যদেরকে নিয়ে ও প্রতিটি ইউনিয়ন পরিষদের কমিউনিটি লিডার গ্রুপের সদস্যদের সাথে করোনা প্রতিরোধে সচেতনমুলক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হচ্ছে।
তিন মাস ব্যাপী এ প্রকল্পে করোনা সংক্রমণের হার শতকরা ৫% এ কমিয়ে আনা ও প্রত্যন্ত অঞ্চলে শতভাগ মাস্ক পড়া নিশ্চিত করাই  এ কর্মসুচীর মুল উদ্দেশ্য। এজন্য প্রতিটি ইউনিয়ন পর্যায়ে একজন হটস্পট মোবিলাইজার ও উপজেলা পর্যায়ে একজন কমিউনিটি মোবিলাইজার কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে শায়েস্তাগঞ্জের ৬টি কমিউনিটি ক্লিনিক ও দুইটি ইউনিয়ন পরিষদে সভা অনুষ্ঠিত হয়েছে।

ছবি : শায়েস্তাগঞ্জে ব্র্যাকের কোভিড-১৯ প্রতিরোধে ‘সামাজিক দুর্গ’ প্রকল্পের কার্যক্রম চলছে

এ প্রকল্পের কমিউিনিটি মোবিলাইজার সৈয়দ হাবিবুর রহমান জানান, আমরা এ প্রকল্পের মাধ্যমে মফস্বলে করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব, স্ব্যাস্থবিধি মানা, হাত ধোয়ার নিয়ম ও সঠিকভাবে মাস্ক পড়ার নিয়মাবলী ও গুরুত্ব সর্ম্পকে মানুষকে বুঝানোর চেষ্ঠা করে যাচ্ছি।
এ ব্যাপারে  এ প্রকল্পের এলাকা ব্যবস্থাপক মো: খায়রুল বাশার জানান,  সারাদেশে উচ্চ সংক্রমণের ঝুকিতে থাকা ৩৫ টি জেলায় একযোগে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। করোনা প্রতিরোধে এ কর্মসুচীকে শতভাগ সফল করার জন্য আমরা সরকারী বেসরকারী সকল প্রতিষ্ঠানের ও সর্বস্তরের জনপ্রতিনিধিদের সর্বাত্মক সহযোগীতা কামনা করছি।
শায়েস্তাগঞ্জের পাশাপাশি হবিগঞ্জ সদরে ও এ কর্মসুচীর কার্যক্রম চলছে। এ লক্ষ্যে সোমবার(২৮) জুন দুপুর ১২ টায় নিজামপুর ইউনিয়ন পরিষদের হলরুমে কমিউনিটি লিডার গ্রুপদের সাথে এক সভা অনুষ্ঠিত হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান তাজউদ্দিন তাজ, আব্দুস সালাম মজনু, গিয়াস উদ্দিন মেম্বার, মহিলা মেম্বার ছায়া আক্তার, উদ্যোক্তা মো: দুলাল মিয়া ও জামিল আহমেদ, কর্মসূচী সহকারী লিপি রাণী দেব প্রমুখ।