ঢাকাMonday , 18 January 2021
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জের ভানু চন্দ্র দেবের অমানবিক জীবন-যাপন

Link Copied!

সৌমিত্র দাস সুমন :   দীর্ঘদিন যাবত পরিবার পরিজন নিয়ে অতি কষ্টে দিন অতিবাহিত করছেন গৃহহীন শায়েস্তাগঞ্জের ভানু চন্দ্র দেব (৫৬)। ভানু চন্দ্র দবে বর্তমানে শায়েস্তাগঞ্জের পরিত্যক্ত রেল লাইনের পাশে ছন বাঁশ দিয়ে তৈরী একটি কুড়ে ঘরে বসবাস করছেন। তার ২ছেলে ৩মেয়ে নিয়ে অসহায় জীবন যাপন পার করছেন তিনি। এই হত দরিদ্র ভানু চন্দ্র শুধু তাই নয় উনার এক ছেলে প্রতিবন্ধী, আরেক ছেলে বুদ্ধি প্রতিবন্ধ্বী প্রকৃতির। যে কারনে পরিবারের বোঝা বইতে হচ্ছে ভানু দেবের।

 

 

ছবি : পরিবার পরিজন নিয়ে অতি কষ্টে জীবন-যাপন করছেন শায়েস্ততাগঞ্জের ভানু চন্দ্র দেব

 

 

সরেজমিনে গিয়ে দেখা যায় এক হদয় বিদারক দৃশ্য। যা দেখে কারো চোখের পানি আটকানোর মতো নয়।  অত্যন্ত ,কান্না জড়িত কন্ঠে দৈনিক আমার হবিগঞ্জ র প্রতিনিধিকে জানান, আমি আজ অনেকদিন যাবত সরকারী সাহায্য সহযোগিতা থেকে বঞ্চিত। এমনকি আমার প্রতিবন্ধী ছেলেও কোন রকম আর্থিক সহযোগিতা পায়নি।

 

আমি ২/১মাস বয়স্ক ভাতা পেয়ে থাকলেও আজ কয়েক মাস যাবত বয়স্ক ভাতা পাচ্ছিনা। এমন কি আজ অদ্যবদি কোন জনপ্রতিনিধি আমাদের খোঁজ খবরও রাখেননি।মিথ্যে সান্ত্বনা দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। যে কারনে আজ আমরা অবহেলিত । অতি অভাব অনটনে দিন পার করছি আমরা।এই হতদরিদ্র ভানু চন্দ্র দেব সমাজের ভিত্তবানদের কাছে সাহায্য সহায়তার পাশাপাশি প্রশাসনের কর্তা ব্যক্তিদের সুদৃষ্টি দেয়ার কামনা করছেন।