ঢাকাTuesday , 4 May 2021
আজকের সর্বশেষ সবখবর

শহরের ময়লার ড্রেনে মিলল নবজাতক

Link Copied!

জি কে ইউসুফ || হবিগঞ্জ শহরের পরিত্যক্ত একটি ময়লার ড্রেন থেকে মিলল জীবিত নবজাতক । পরে অসুস্থ অবস্থায় ওই নবজাতক শিশুকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডে ভর্তি করা হয়।

মঙ্গলবার (৪ মে) দুপুরে শহরের মোহনপুর এলাকার ড্রেন থেকে উদ্ধার করে ওই শিশুকে হাসপাতালে নিয়ে আসেন স্থানীয় এক নারী।

এ বিষয়ে স্থানীয় ওই নারী জানান, আমি বাজারে মাছ কেটে জীবিকা নির্বাহ করি প্রতিদিনের মতোই আমি আমার কর্মসংস্হানে যাওয়ার পথে দেখতে পাই এলাকার লোকজন ড্রেনে পরে যাওয়া শিশুটিকে দেখছে কিন্তু কেউ শিশুকে উদ্ধার করেনি পরে আমি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। তিনি আরও বলেন আমার একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। তবুও আমি ওই নবজাতককে লালন পালন করব।

 

 

ছবি : ইন্টারনেট থেকে নেয়া

 

 

এ বিষয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডের চিকিৎসক ডা. তানভীর বলেন, একটি ছেলে নবজাতককে ময়লার ড্রেন থেকে উদ্ধার করে আনার পরপরই তাকে নিবির পর্যবেক্ষণে রাখা হয়েছে। বর্তমানে নবজাতকটি সুস্থ্য রয়েছে। তাকে সব ধরণের চিকিৎসা দেয়া হচ্ছে।

বিষয়টি জানতে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ‘উদ্ধার হওয়া নবজাতককে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসা শেষে যদি তার কোন স্বজন না পাওয়া যায় তাহলে কার্যকরি ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।