ঢাকাThursday , 26 January 2023
আজকের সর্বশেষ সবখবর

মেট্রোপলিটন ইউনিভার্সিটি হবে দেশের অন্যতম নান্দনিক ক্যাম্পাস : ড.তৌফিক রহমান চৌধুরী

Link Copied!

মেট্রোপলিটন ইউনিভার্সিটি শুধু শিক্ষাদান নয়, লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণকে অগ্রাধিকার দিয়ে আসছে। সুন্দর কর্মজীবনের পূর্বশর্ত একটি সুন্দর মন। আমাদের ইউনিভার্সিটির উদ্যানসহ সার্বিক প্রকৃতি ঘনিষ্ঠতা তারই একটি অনুষঙ্গ।

তাই আজ মেট্রোপলিটন ইউনিভার্সিটি দেশের অন্যতম ক্যাম্পাস ক্যাম্পাস। দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রশাসন কর্তৃক আয়োজিত ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ ও শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী এ কথা বলেন।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে মেট্রোপলিটন ইউনিভার্সিটির বটেশ্বর ক্যাম্পাস প্রাঙ্গনে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব স্ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান তানভীর এম ও রহমান চৌধুরী।

ড. তৌফিক রহমান চৌধুরী আরো বলেন, ’মেট্রোপলিটন ইউনিভার্সিটি একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান। বিশ্বকবি রবীন্দ্রনাথের ভাষায় মানুষের তিনটি সম্পর্ক মানুষকে পূর্ণাঙ্গ করে তোলে- মানুষের সাথে মানুষের সম্পর্ক, মানুষের সাথে বিশ্বের সম্পর্ক ও মানুষের সাথে প্রকৃতির সম্পর্ক । আমরা সবগুলোতেই এগিয়ে যেতে চাই।’

সভাপতির বক্তব্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, ‘ফুল সৌন্দর্যের প্রতীক । ফুল পছন্দ করে না এমন কোনো মানুষ পৃথিবীতে নেই । প্রত্যেক মানুষ ফুলকে অন্তর দিয়ে ভালোবাসে এবং ফুল দেখে আনন্দ পায়।

ফুল মানুষের মনে মায়া সঞ্চার করে মানুষের মায়াবী রূপকে জাগিয়ে তোলে। আমরা মেট্রোপলিটন ইউনিভার্সিটি ক্যাম্পাসকে প্রকৃতি ও পরিবেশবান্ধব ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে চাই। বিভিন্ন এলাকার সৌন্দর্য পিপাসুরা প্রতিদিন মেট্রোপলিটন ইউনিভার্সিটি ক্যাম্পাস দেখতে ও সেখানে ছবি তুলতে আসেন। এটা আমাদের জন্য আনন্দের। এমন একটি নৈসর্গিক সৌন্দর্যের ক্যাম্পাসে শিক্ষার্থীরা বেশ স্বাচ্ছন্দ্যের সাথে শিক্ষাগ্রহন করছেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর ড. মো. তাহের বিল্লাল খলিফা, আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন সহযোগী অধ্যাপক শেখ আশরাফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মোঃ জামাল উদ্দিন, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ফুয়াদ আহমেদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মাহফুজুল হাসান, রেজিস্ট্রার তারেক ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক খন্দকার মকসুদ আহমেদ, ডেপুটি রেজিস্ট্রার মিহিরকান্তি চৌধুরী, সহকারী পরিচালক (আইটি) সামির আহমেদ, প্রজেক্ট ম্যানেজার মিজানুর রহমান, উদ্যান তত্ত্বাবধায়ক রূপা ইসলাম, সহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক ও ভাইস চেয়ারম্যান তানভীর এম ও রহমান চৌধুরী ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ফুল গাছের চারা রোপণ করেন।