ঢাকাFriday , 30 December 2022
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড ১৮টি দোকান পুড়ে ছাই

Link Copied!

হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেল স্টেশন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮ টি দোকান মালামাল সহ পুড়ে গেছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছে হরষপুর রেল ষ্টেশন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) হরষপুর রেলওয়ে স্টেশনের প্লাটফর্মের পাশে বিভিন্ন রকমারির প্রায় ১৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বিদ্যুতের শক সার্কিট থেকে রাত সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে আশাপাশের লোকজন ও পার্শ্ববর্তী হরষপুর মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও ফায়ার সাভিসের কর্মীরা ২ ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রে আনতে সক্ষম হয়।,

হরষপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মান্নান বলেন, হঠাৎ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ছুটে যাই। তাৎক্ষিক ভাবে স্থানীয় ফায়াস সার্ভিস, পল্লী বিদ্যুতের অফিসসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করি।

আর স্থানীয় মাদ্রাসার ছাত্র, শিক্ষকের সহায়তায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। অল্পের জন্য রেলষ্টশন আগুন থেকে রক্ষাপায়।

মাধবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মনতুষ মল্লিক জানান ৯৯৯কল পেয়ে দ্রুত ঘটনাস্হলে পৌছে আগুন নেভানোর কাজে অংশ নেই। এর আগে বিজয়নগর ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন
নেভানোর কাজ অংশ নেয়।

পাশ্বর্বতী একটি মাদ্রাসার শিক্ষার্থী ও স্হানীয় লোকজনের সহযোগীতায় প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আসে। এর আগেই ১৮ দোকান মালামাল সহ পুড়ে যায়।

বিদ্যুতের শকসার্কিট থেকে অগ্নিকান্ডে সুত্র পাত হয় বলে প্রাথমিক ধারনা করেন এ কর্মকর্তা। তবে ক্ষয় ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে তিনি জানান।

রেলের জায়গা লিজ নিয়ে হরষপুর রেল ষ্টেশনের প্লাটফর্ম সংলগ্ন বিভিন্ন দোকান পাট গড়ে উঠে। ক্ষতি গ্রস্হ ব্যবসায়ী রুবেল মিয়া জানান অগ্নিকান্ডে মুহুতের মধ্যে ব্যবসায়ীরা নিঃস হয়ে গেছে।