ঢাকাMonday , 7 March 2022
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে ভোট না দেয়ায় ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিনের বিরুদ্ধে ট্রেড লাইসেন্স ছিঁড়ে ফেলার অভিযোগ

Link Copied!

নির্বাচনে ভোট না দেয়ার অজুহাতে ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সে স্বাক্ষর ছিড়ে ফেলা অভিযোগ উঠেছে মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন ওরফে ঝাড়ু মিয়ার বিরুদ্ধে। এছাড়া ট্রেড লাইসেন্স গ্রহীতা ব্যবসায়ীকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেন ওই ইউপি চেয়ারম্যান।

এ বিষয়ে গত ৬ মার্চ জেলা হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান এর নিকট লিখিত অভিযোগ দিয়েছেন মৃত মোজাফ্ফর মিয়ার ছেলে সাহিদ মিয়া (৬০) নামের ওই ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে মাধবপুর উপজেলার ১১নং বাঘাসুরা ইউনিয়নে।

অভিযোগ সুত্রে জানা যায়, ওই ইউনিয়নের কালিকাপুর গ্রামের সাহিদ মিয়ার ছোট ভাই ফুরুক মিয়া ও ছেলে মুইদর মিয়া গত ৭ ফেব্রুয়ারী বাঘাসুরা ইউনিয়ন পরিষদ কার্যালয় ব্যবসায়ের ট্রেড লাইসেন্স সংগ্রহের জন্য যান।

এ সময় ১ হাজার ১শত ৫০ টাকা ফি দিয়ে ইউপি সচিবের কাছ থেকে একটি ট্রেড লাইসেন্স সংগ্রহ করেন তারা। ট্রেড লাইসেন্সে ইউপি সচিব স্বাক্ষর করলেও ইউপি চেয়ারম্যান অফিসে না থাকায় তার স্বাক্ষর নেয়া সম্ভব হয়নি।

পরবর্তীতে সচিবের পরামর্শে মুইদর মিয়া গত ২৪ ফেব্রুয়ারী স্বাক্ষর নেয়ার জন্য চেয়ারম্যানের বাড়িতে যান। ওই সময় গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাহাব উদ্দিন চেয়ারম্যানকে ভোট না দেয়ায় ট্রেড লাইসেন্সে স্বাক্ষর না দিয়ে উল্টো অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রাণে হত্যার হুমকি দেন চেয়ারম্যান সাহাব উদ্দিন।

একপর্যায়ে উত্তেজিত হয়ে ট্রেড লাইসেন্সটি ছিঁড়ে ফেলেন সাহাব উদ্দিন। এ ব্যাপারে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার হাতে আসা একটি অডিও রেকর্ড থেকে ঘটনার সত্যতা পাওয়া যায়।

লিখিত অভিযোগ থেকে আরো জানা যায়, চেয়ারম্যান সাহাব উদ্দিন নিয়মিত অফিস করেন না । বেশিরভাগ সময় তিনি ঢাকায় থাকেন । মাঝে মধ্যে এসে নিজের বাড়ীতে বসেই অফিসের কাজকর্ম পরিচালনা করেন তিনি ।

এলাকার লোকজন বিভিন্ন প্রয়োজনে তার নিকট গেলে ভোট দিয়েছে কিনা এ প্রশ্ন তুলে গালি গালাজ করে বিদায় করে দেন। এসব কারণে সাধারণ মানুষ নাগরিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন । এছাড়াও বিভিন্ন লোকজনদের কাছ থেকে টাকা আত্মসাৎ করায় তাহার বিরুদ্ধে ৫০,০০,০০০ / – ( পঞ্চাশ লক্ষ ) টাকা আত্মসাতের মামলা আছে । নাহিদ ফাইন টেক্মটাইলের দায়ের করা চাঁদাবাজীর মামলায় জেল হাজতও খাটেন ওই চেয়ারম্যান।

এ ব্যাপারে অভিযোগকারী সাহিদ মিয়া জানান, গত নির্বাচনে চেয়ারম্যান সাহাব উদ্দিনের পক্ষে নির্বাচন না করায় আমার ছেলে ট্রেড লাইসেন্সে স্বাক্ষরের জন্য গেলে স্বাক্ষর না দিয়ে সেটি ছিঁড়ে ফেলে, উপরন্ত অকথ্য ভাষায় গালাগাল করেছে এবং হত্যার হুমকি দিয়েছেন তিনি । এখন আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

অভিযুক্ত সাহাব উদ্দীন আহমেদ বিষয়টি অস্বীকার করে মুঠোফোনে বলেন, এমন কোন ঘটনা ঘটেনি। তবে আমার বাড়িতে স্বাক্ষরের জন্য সে আসছিলো, আমি বলছি যাচাই বাছাই করে দিবো।

এ বিষয়ে জানতে স্থানীয় সরকার উপ-পরিচালক নাজমুল হাসানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার কে তদন্ত প্রতিবেদন প্রেরণ করতে নির্দেশনা দেয়া হবে। প্রতিবেদন দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।