ঢাকাMonday , 19 December 2022
আজকের সর্বশেষ সবখবর

বিদ্রোহী নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের ঘোষণা দিল আওয়ামী লীগ

তারেক হাবিব
December 19, 2022 10:35 am
Link Copied!

স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থীসহ দলের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে বহিস্কৃক শতাধিক নেতাকর্মীকে সাধারণ ক্ষমা ঘোষণা করেছে আওয়ামী লীগ।

গত শনিবার (১৭ডিসেম্বর)) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন,দলের শৃঙ্খলা ভঙ্গ, স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়া, দলীয় কোন্দল সৃষ্টিকারী শতাধিক নেতাকর্মীদের আবেদন গ্রহণ করে হয়েছে। তাদের আবেদনের প্রেক্ষিতে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে।

এদিকে, সাধারণ ক্ষমা ঘোষণার পর রীতিমত উৎসবের আমেজ বিরাজ করছে হবিগঞ্জের নেতাকর্মীদের মাঝে। অনেককেই নিজেদের ফেসবুক ওয়াল থেকে আবেগ আপ্লুত হয়ে ধন্যবাদ জ্ঞাপন সূচক পোস্ট করতেও দেখা গেছে।

এর আগে স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী ও দলের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্ত টিটু, সাধারণ সম্পাদক এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান এবং চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহেরকে বহিস্কার করে জেলা আওয়ামী লীগ।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গত ২১ মে এই বহিস্কার আদেশ প্রদান করা হয়।

বহিস্কার আদেশ থেকে স্বপদে পুনর্বহালের পর সাধারণ সম্পাদক এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম দৈনিক আমার হবিগঞ্জ’কে জানান, তিনি হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি প্রার্থী। সভাপতি নির্বাচিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবিগঞ্জ জেলাবাসীর সেবক হয়ে কাজ করতে চান মোতাচ্ছিরুল ইসলাম।

বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান জানান, জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী কোন দায়িত্ব প্রদান করলে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করে যাব।

উল্লেখ্য, আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে অভিমানী নেতাকর্মীদের দলে ফিরিয়ে আনার জন্য সাধারণ ক্ষমার ঘোষণা দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।