ঢাকাThursday , 24 February 2022
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

Link Copied!

উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি বানিয়াচং উপজেলা শাখার ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৪ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বানিয়াচং মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচেন মোট ভোটার ছিল ৩৩৭ জন। কাস্টিং হয়েছে ৩১৮ ভোট।

নির্বাচনে সভাপতি,সাধারণ সম্পাদক,যুগ্ম সম্পাদক,সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক এই ৫টি পদে মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

সভাপতি পদে ১৫৪ ভোট পেয়ে গোলাম আকবর চৌধুরী ২য় বারের মতো নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রানা লাল দাশ পেয়েছেন ১৩৩ ভোট। অপর প্রার্থী মো: কামাল হোসেন পেয়েছেন ৩০ ভোট। সাধারণ সম্পাদক পদে ২য় বারে মতো মো: আহসান হাবীব মানিক ১৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী গোলাম রাব্বানী পেয়েছেন ১৫৫ ভোট।

যুগ্ম সম্পাদক পদে মিটন চন্দ্র দাশ ২য় বারের মতো ১৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর দিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অবিনাশ চন্দ্র দাস পেয়েছেন ১৪৮ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে নির্মল চন্দ্র আচার্য্য ২১১ ভোট পেয়ে ২য় বারের মতো নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহমুদুর রহমান পেয়েছেন ১০৬ ভোট। সহ-সাংগঠনিক সম্পাদক পদে ১৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সঞ্চু দাশ। অপর প্রার্থী ফখর উদ্দিন আহমেদ পেয়েছেন ১৪৬ ভোট।

নির্বাচনে আহমদ আলীকে আহবায়ক করে ৫সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের অন্যান্য সদস্যরা ছিলেন-ভানু চন্দ্র চন্দ,তাজুল ইসলাম,আব্দুল মন্নান চকদার ও আব্দুস সজীব খান। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্বপালন করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল।

নির্বাচন শুরুর পর থেকে ভোট কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,১নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান,৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান আরফান উদ্দিন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানা,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার।

এছাড়াও আইডিয়াল কলেজের অধ্যক্ষ স্বপন কুমার দাশ,বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জয়নাল আবেদীন,দৈনিক সমকাল পত্রিকার বানিয়াচং প্রতিনিধি ও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার উপ-সম্পাদক রায়হান উদ্দিন সুমন,বানিয়াচং প্রতিনিধি তানজিল হাসান সাগর, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী,জনপ্রতিনিধিসহ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ নির্বাচন পরিদর্শন করেন ।